রায়গঞ্জ

নাগরের জলে প্লাবিত রায়গঞ্জ ব্লকের একাধিক গ্রাম

নাগর ও কুলিকের জলে প্লাবিত রায়গঞ্জ ব্লকের একাধিক গ্রাম। রায়গঞ্জ ব্লক প্রশাসন ও রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে দুর্গত বাসিন্দাদের নিরাপদ স্থানে সড়িয়ে নেওয়া হয়েছে। খোলা হয়েছে রিলিফ ক্যাম্প।

Bengal Live রায়গঞ্জঃ নাগর ও কুলিকের জলে প্লাবিত রায়গঞ্জ ব্লকের একাধিক গ্রাম। রায়গঞ্জ ব্লক প্রশাসন ও রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে দুর্গত বাসিন্দাদের নিরাপদ স্থানে সড়িয়ে নেওয়া হয়েছে। খোলা হয়েছে রিলিফ ক্যাম্প। দুর্গতদের ত্রাণ পৌঁছানোর জন্য তিনটি নৌকার ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, গৌরী ও বাহিন গ্রাম পঞ্চায়েত এলাকার বেশ কয়েকটি গ্রামে নাগর ও কুলিক নদীর জল ঢুকেছে। ক্ষতিগ্রস্থ গ্রাম গুলির মধ্যে অন্যতম, নয়াটুলি, ট্যাগরা, রহমৎপুর, দ্বীপনগর, দুরদুয়ার,অনন্তপুর,খিড়াবাড়ি। নয়াটুলি প্রাথমিক বিদ্যালয়েও জল ঢুকেছে বলে ব্লক প্রশাসন সূত্রে খবর।

স্থানীয় বাসিন্দাদের দাবী, নাগর নদীর জল তাঁদের গ্রাম প্লাবিত করেছে। বাড়ি ঘরের পাশাপাশি জলের কবলে কৃষি জমি। ফলে ব্যাপক ক্ষতির মুখে পড়তে হয়েছে গ্রামবাসীদের। রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি মানস ঘোষ বলেন, ২০১৭ সালের ভয়ঙ্কর বন্যা দেখে আমরা আতঙ্কিত। নাগর ও কুলিক নদীর জল ব্যাপক ভাবে গ্রামে ঢুকছে। একাধিক এলাকায় মানুষ ক্ষতিগ্রস্থ। পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে ত্রাণ পৌঁছানোর জন্য তিনটি মোটর চালিত নৌকার ব্যবস্থা করা হয়েছে। পর্যাপ্ত ত্রাণ মজুত রাখা হয়েছে। প্লাবিত এলাকা থেকে ক্ষতিগ্রস্ত মানুষকে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করা হয়েছে।

Related News

Leave a Reply

Back to top button