পোর্টজিন

ভোট রঙ্গ – রানী সেন

Bengal Live পোর্টজিনঃ পোর্টজিন কি? পোর্টজিন একটি অনলাইন ম্যাগাজিন। প্রতি সপ্তাহের রবিবার এটি বেঙ্গল লাইভের (bengallive.in) এর পোর্টজিন বিভাগ থেকে প্রকাশিত হয়।

bangla golpo rani sen bengal live portzine

 

অবশেষে নতুন নিয়মে শুরু হয়ে গেল দেশের পঞ্চবিংশতিতম লোকসভা নির্বাচন। প্রায় কুড়ি বছরের প্রচেষ্টার ফসল এবারে সফল প্রয়োগ হতে চলেছে। এই পদ্ধতিতে জনগণের দৈনন্দিন কাজের আর কোনো অসুবিধা হবে না, অফিস কাছারি ব‍্যবসার কাজে কোনোরকম বিড়ম্বনা নেই। রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে কারো আর ঠ‍্যাং ব‍্যথা হবে না, সবচেয়ে বড় কথা ভোটে হাজার হাজার কোটি টাকা খরচের কোনো ব‍্যাপার নেই, ভোটের পর খরচ সামাল দেবার জন্য (এর আগের ভোটগুলোতে) জনসাধারণের উপর নানারকম করের বোঝা চাপানো হতো, আর এর জন্য সাধারণ গরীব মানুষের জেরবার অবস্থা হতো। তাই এবার থেকে ভোটের পর আর কোনও অতিরিক্ত কর বসানো হবে না, দেশের জনগণের দুঃখ দুর্দশা দূর করার জন্যই এই ব‍্যবস্থা করা। এবার ভোটের খরচ বলতে ভোটার পিছু শুধু মাত্র একটি মোবাইল ফোন, ব‍্যস্ খরচ শেষ! একটি মোবাইল ফোনে মাত্র একবারই ভোট দেওয়া যাবে, প্রার্থীদের ছবি ও কোড্ নম্বর দেওয়া থাকবে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে সিলেক্ট করে লাইক করলেই ভোট সেই প্রার্থীর ঝুলিতে চলে যাবে ব‍্যস্!
বিরোধিরা অবশ্য কঠোরভাবে এর বিরোধিতা করেছে, প্রতিবাদ সভা মিটিং মিছিল করেছে, কিন্তু ভয়ে ধর্মঘট করেনি কারণ ধর্মঘট কঠোর ভাবে নিষিদ্ধ এবং ধর্মঘটে যা কিছু ক্ষতি হবে সেই ক্ষতিপূরণ ধর্মঘটীদেরকেই পূরণ করতে হবে তা নইলে যাবজ্জীবন কারাবাস!
অবশ্য নির্বাচন কমিশন বিরোধীদের আশ্বস্ত করে বলেছেন এই লাইক ভোটে কারচুপি করার কোনোও উপায় নেই, ভোট সঠিক ভাবেই হবে!!!!!

 

কীভাবে লেখা পাঠাবেন?
নীচে উল্লিখিত হোয়াটসঅ্যাপ নাম্বার কিংবা ইমেল আইডিতে লেখা পাঠাতে পারবেন।
হোয়াটসঅ্যাপ নাম্বার~ 9635459953
ইমেল আইডি~ bengalliveportzine@gmail.com
লেখার সঙ্গে নিজের নাম, ঠিকানা, মোবাইল নম্বর এবং একটি ছবি পাঠানো আবশ্যক।
ভ্রমণ কাহিনীর সঙ্গে নিজের তোলা দুটো ছবি পাঠাতে হবে।

Related News

Leave a Reply

Back to top button