রায়গঞ্জ

২০২১ সালে ক্ষমতায় এলেই বাঁধ নির্মাণের আশ্বাস বিজেপি সাংসদের

Join our WhatsApp group

সুই নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত বাসিন্দারা৷ নদী গর্ভে মিলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি৷ এলাকা পরিদর্শন করার পর বাঁধ নির্মাণের আশ্বাস সাংসদের।

ADVERTISEMENT

Bengal Live ইটাহারঃ নদী ভাঙন রোধে বাঁধ নির্মাণের আশ্বাস সাংসদের৷ ২০২১ সালে রাজ্য বিজেপি ক্ষমতায় এলেই নদী বাঁধ নির্মাণ করে দেওয়া করে দেওয়া হবে৷ শুক্রবার বালুরঘাট লোকসভার অন্তর্গত উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের সুরুন গ্রাম পঞ্চায়েতের খরস্রোতা গ্রাম পরিদর্শন করার পর এই আশ্বাস দিলেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। এলাকা পরিদর্শন করার পাশাপাশি নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের হাতে খাদ্যসামগ্রী তুলে দিলেন তিনি।

মহানন্দার শাখা নদী সুই বয়ে গিয়েছে সুরুন গ্রাম পঞ্চায়েতের খরস্রোতা গ্রামের পাশ দিয়ে৷ বাসিন্দাদের অভিযোগ, প্রতি বছর অল্প অল্প করে নদী গর্ভে তলিয়ে যাচ্ছে গ্রামের একাধিক বাড়ি। চাষের জমিও নদী গর্ভে চলে যাচ্ছে। চলতি বছরেও গ্রামের বেশ কয়েকটি বাড়ি নদী গর্ভে মিশে গিয়েছে৷ ভাঙন রোধে স্থানীয় প্রশাসন কোনও উদ্যোগ নেয় নি বলেও অভিযোগ গ্রামবাসীদের। শুক্রবার এই এলাকা পরিদর্শনে যান সাংসদ সুকান্ত মজুমদার।

সাংসদের অভিযোগ, ইটাহার বিধানসভার অন্তর্গত বেশ কিছু এলাকা প্রতিবছর অল্প বৃষ্টি হলেই বন্যার কবলে পড়ে৷ কিন্তু সমস্যা সমাধানের জন্য পাকাপাকি কোনও কাজ রাজ্য সরকার করছে না। টাকা লুঠ করা,কাটমানি খাওয়া ছাড়া কোনও কাজ করেনা এই সরকার। চলতি বছরেও খরস্রোতা গ্রামে বন্যা দেখা দিয়েছে। নদী ভাঙনের জেরে বেশ কিছু বাড়ি নদী গর্ভে চলে গিয়েছে। এই সমস্যা সমাধানের জন্য প্রয়োজন বাঁধ নির্মাণের। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলেই তা নির্মাণ করে দেওয়া হবে।

Related News

Leave a Reply

Back to top button