রাজ্য

মহানন্দার জলে প্লাবিত এলাকা, বাসিন্দাদের দিন কাটছে মাদ্রাসা বা রাস্তায়

বর্তমানে মহানন্দার জলস্তর কমতে শুরু করলেও পুরাতন মালদা পুরসভার নীচু অংশে ঢুকে পড়েছে নদীর জল।

Bengal Live মালদাঃ মালদা পুরসভার অসংরক্ষিত এলাকায় মহানন্দার জল ঢুকে ঘরছাড়া কয়েকশো পরিবার। কেউ কেউ থাকছেন রাস্তার ধারে ত্রিপল টাঙিয়ে, আর কিছু মানুষের ঠাঁই হয়েছে স্থানীয় মাদ্রাসায়। ঘরছাড়াদের অভিযোগ, শুধুমাত্র ওই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার ছাড়া আর কেউ এই দুঃসময়ে তাঁদের খোঁজখবর নিতে আসেননি।

প্রশিক্ষণ ছাড়া বিষধর সাপ ধরতে গিয়ে বিপাকে রায়গঞ্জের যুবক

প্রসঙ্গত উল্লেখ্য, বিগত কিছুদিনের ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের ফলে গঙ্গা ও ফুলহরের জলস্তর বৃদ্ধি পেয়েছে ক্রমশ। যদিও বর্তমানে কমতে শুরু করেছে দুই নদীর জল। তবুও বিপদসীমার ওপর দিয়ে এখনও বইছে গঙ্গা ও ফুলহর । একইসাথে মহানন্দার জলস্তরও ক্রমশ কমতে শুরু করেছে। মহানন্দার জলস্তর শুক্রবার ছিল ২০.৪৩ মিটার। এর মধ্যেই পুরাতন মালদা পুরসভার ৮ ও ২০ নম্বর ওয়ার্ডের নীচু অংশে ঢুকে পড়েছে নদীর জল। ফলে ঘরছাড়া হয়েছে কয়েকশো পরিবার। এদিন থেকে খুলে দেওয়া হয়েছে ওসমানিয়া হাই মাদ্রাসা , সেখানে অস্থায়ীভাবে আশ্রয় নিচ্ছেন অনেক বানভাসি।

জেলার প্রতিটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বসবে দুয়ারে সরকার ক্যাম্প

ঘর চলে গিয়েছে জলের তলায়, রাস্তার ধারে ত্রিপল টাঙিয়ে ঠাঁই নিয়েছেন ভাসানি হালদার। তাঁর অভিযোগ, ‘আমরা খুব কষ্টে আছি। আমাদের একমাত্র প্রাক্তন কাউন্সিলার ছাড়া আর কেউ দেখতে আসেনি। কোনওরকম খাবারও পাইনি। একটু খাবার পাওয়া গেলে খুব ভালো হয়। এখনও পর্যন্ত কোনও সহযোগিতা করেনি কেউ। আমরা প্রশাসনের কাছে একটু আশ্রয় আর সহযোগিতা চাইছি।’

Related News

Leave a Reply

Back to top button