রাজ্য

আচমকা হানায় গুরুতর আহত ৪, কৃষকের মারে মৃত এক শিয়াল

আবারও শিয়ালের আক্রমণ গ্রামে। লাগাতার এই হানার জেরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে গ্রামের বাসিন্দাদের মধ্যে।

 

Bengal Live মালদাঃ ফের শিয়াল হানার ঘটনা ঘটলো হরিশচন্দ্রপুরে। শুক্রবার এই ঘটনার জেরে আহত হয়েছেন ৪ জন কৃষক। বিগত কয়েকদিনে হরিশ্চন্দ্রপুর জুড়ে শিয়াল হানার ঘটনার জেরে আতঙ্কে গোটা এলাকা। এরই মধ্যে আবার একই ঘটনা ঘটায় চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকাজুড়ে।

স্থানীয় সূত্রে খবর, হরিশ্চন্দ্রপুর থানা এলাকা সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের ডহরা এলাকায় শুক্রবার সকালে ধান কাটতে যান এলাকার কৃষক আয়নাল হক (58) ,মাসিরুল হক (১৮), রবিউল ইসলাম (২৪)। ধান কাটার সময় অতর্কিতে জমি থেকে শিয়াল বেরিয়ে এই তিন জনের উপর ঝাঁপিয়ে পড়ে। শিয়ালের হানায় গুরুতর জখম হন কৃষক আয়নাল হক ও তার ছেলে মাসিরুল হক এবং প্রতিবেশী রবিউল ইসলাম। এদের তিনজনের শরীর থেকে মাংস খুবলে নেয় শিয়ালের পাল। গ্রামবাসী হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে অবস্থা আশঙ্কাজনক থাকায় জখমদের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে এদিন প্রায় একই সময়ে তুলসিহাটা অঞ্চলের কামারতা গ্রামে একই কায়দায় জমিতে শিয়ালের হানায় আক্রান্ত হন কৃষক সকাল দাস। আহত ব্যক্তির পাল্টা আক্রমণে ঘটনাস্থলে একটি শিয়াল প্রাণ হারায়। এদিকে জখম কৃষককে চাঁচল সুপার স্পেশালিটি হসপিটালে ভর্তি করা হয়েছে বলে খবর।

ইতিমধ্যেই শিয়াল আক্রমণের ঘটনা নিয়ে বিধানসভায় সরব হয়েছেন এলাকার বিধায়ক তাজমুল হোসেন। শিয়ালের হানা রুখতে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বন দপ্তরের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে বলেও জানান বিধায়ক।

Related News

Leave a Reply

Back to top button