রায়গঞ্জ

স্লুইস গেট লিক করে কুলিকের জল ঢুকছে রায়গঞ্জ পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে

মঙ্গলবার রাত থেকে কুলিকের জল ঢুকছে রায়গঞ্জ পুর এলাকায়। সাধারণ মানুষ ঘর ছেড়ে আশ্রয় নিয়েছেন কুলিক বাঁধে।

Bengal Live রায়গঞ্জঃ কুলিকের জলে প্লাবিত রায়গঞ্জ পুরসভার আট নম্বর ওয়ার্ডের শক্তিনগরের বেশ কিছু এলাকা। মঙ্গলবার মাঝরাত থেকে ঘর ছেড়ে দুর্গতরা বাঁধের উপর আশ্রয় নিয়েছেন। স্থানীয় বাসিন্দাদের দাবি, স্লুইস গেট লিক করে কুলিক নদীর জল ঢুকছে। যার কারণে ঘরবাড়ি এখন অর্ধেক জলের নীচে। স্থানীয় কাউন্সিলরের সৌজন্যে ত্রিপল মিলেছে। তবে খাবারের জলের অভাব রয়েছে।

স্থানীয় বাসিন্দা নীলম পাসমান, শিবু পাসমানরা জানিয়েছেন, স্লুইস গেট লিক করে মঙ্গলবার রাত থেকে এলাকায় জল ঢুকছে। নদী বাঁধ সংলগ্ন ৭৫ টি পরিবার কুলিক বাঁধে আশ্রয় নিয়েছে। বাসিন্দাদের অভিযোগ, বাড়ি ঘর ছেড়ে তারা বাঁধে আশ্রয় নেওয়ায় পানীয় জল ও শৌচালয়ের চরম সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।

রায়গঞ্জ পুরসভার কাউন্সিলর বরুন ব্যানার্জী জানিয়েছেন, ইতিমধ্যে বাঁধে একটি পানীয় জলের ট্যাঙ্ক দেওয়া হয়েছে। এছাড়াও পর্যাপ্ত জলের জন্য তিনটি টিউবওয়েল বসিয়ে দেওয়া হবে। গত রাত থেকে স্লুইস গেট লিক করে এলাকায় জল ঢোকা শুরু করেছে। এখনও সেই জল এলাকায় ঢুকছে। ওই স্লুইস গেট মেরামতের টেন্ডার হয়ে গিয়েছে। খুব শীঘ্রই স্লুইস গেটের কাজ শুরু করবে সেচ দপ্তর বলে জানতে পেরেছি।

Related News

One Comment

  1. জ‌ল ঢোকা রোধ করতে আবার টেন্ডার পাশ করতে হবে সেচ দপ্তরকে ? কত এমন টেন্ডার হয় বছরে যার কোনো কাজই হয়না তারাই আবার বড় ভাষণ দিয়ে দেশের মানুষদের সংগে বেইমানি করে যাচ্ছে ক্রমাগত।হাসি পায় সততার গল্প শুনলে সেচ দপ্তরের কাছে।

Leave a Reply

Back to top button