নজরে জেলা

এক নজরে উত্তরবঙ্গের সব খুঁটিনাটি খবর

বৃক্ষছেদনের বিরুদ্ধে ডেপুটেশন, ম্যাগাজিনসহ কর্তুজ উদ্ধার, নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেলেন বৃদ্ধা, বেহাল রাস্তা সংস্কারের দাবিসহ উত্তরবঙ্গের বিভিন্ন খবর নিয়ে নজরে জেলা ।

 

Bengal Live বালুরঘাটঃ  নদীতে স্নান করতে নেমে জলে তলিয়ে গেলেন এক বৃদ্ধা। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য বালুরঘাটের চকহরিণা এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ডুবুরি নামানো ওই বৃদ্ধার খোঁজে। তবে এখনও পর্যন্ত ওই বৃদ্ধার কোনও খোঁজ মেলেনি। জানা গেছে, ওই বৃদ্ধার নাম রাজো বালা মন্ডল (৬৫)।

 

Bengal Live শিলিগুড়িঃ ১৫০ গ্রাম ব্রাউন সুগার সহ গ্রেপ্তার দুই। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার গভীর রাতে বাগডোগরার কেষ্টপুরে অভিযান চালায় শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ। তল্লাশি চালিয়ে সুশান্ত সাহা ও সন্তোয়াহ দাস নামে দুইজনকে পুলিশ গ্রেপ্তার করে। জানা গেছে, ধৃতদের থেকে ১৫০ গ্রাম ব্রাউন সুগার উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া মাদকের বাজার মূল্য লক্ষাধিক টাকা। পুলিশ ধৃতদের বিরুদ্ধে এনডিপিএস ধারায় মামলা রুজু করেছে।

 

Bengal Live শিলিগুড়িঃ বেহাল রাস্তা সংস্কারের দাবিতে বিক্ষোভ বাসিন্দাদের। জাতীয় সড়ক অবরোধ করে এদিন বিক্ষোভ দেখান শিলিগুড়ির কাওয়াখালির বাসিন্দারা৷ মাটিগাড়া থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিক্ষোভকারীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে বেহাল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ সংলগ্ন কাওয়াখালি থেকে দুর্গা মন্দির পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার রাস্তা। খানাখন্দে ভরা রাস্তায় এদিন ধান গাছ পুঁতে ক্ষোভ প্রকাশ করেন বাসিন্দারা। রাস্তা সংস্কারের জন্য ২০১৮ সালে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর থেকে সাড়ে ৬কোটি টাকা বরাদ্দ করা হয়। কিন্তু অজানা কারণে আচমকাই কাজ বন্ধ হয়ে যায়।

 

Bengal Live কোচবিহার: একটি ম্যাগাজিন সহ চার রাউন্ড কার্তুজ উদ্ধার করল দিনহাটা থানার পুলিশ। এদিন দিনহাটার বড় নাটাবাড়ি এলাকা থেকে ম্যাগাজিন ও কার্তুজ সহ গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে। পুলিশ সুত্রে খবর, ধৃত ওই ব্যক্তির নাম পলাশ সরকার। তিনি দিনহাটার গোসানিমারীর বাসিন্দা। এরআগেও দিনহাটাতে বারংবার আগ্নেয়াস্ত্র উদ্ধারের অভিযোগ উঠেছিল। পুলিশ এব্যাপারে স্পেশাল টিম তৈরি করে অভিযানেও নামে। ফের ম্যাগাজিন ও কার্তুজ উদ্ধারে উদ্বিগ্ন দিনহাটা পুলিশ।

 

Bengal Live আলিপুরদুয়ারঃ  একদিকে বেহাল রাস্তা, অন্যদিকে বাঁশের সাঁকো। দীর্ঘদিন ধরে রাস্তা সংস্কার ও  সেতু নির্মাণের  দাবি করে আসছেন আলিপুরদুয়ার জেলার ফালাকাটা ব্লকের ২ নং গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ পারঙ্গেরপার এলাকার ১৩/২৩৫ পার্টের বাসীন্দারা। রাস্তা মেরামত না হওয়ার ফলে চরম বিপাকে দিন কাটাচ্ছেন বাসিন্দারা। স্থানীয় প্রশাসনের উদাসীনতার নিয়েও উঠেছে অভিযোগ। এলাকাবাসীরা জানান, এলাকার রাস্তা বেহাল হওয়ার কারণে রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে চরম সমস্যার মুখোমুখি হতে হয় বাসিন্দাদের।  এলাকাবাসীর দাবি, দীর্ঘদিনের এই বেহাল রাস্তা দ্রুত সংস্কার করা হোক। এই প্রসঙ্গে স্থানীয় বিজেপি পঞ্চায়েত সদস্য পরেশ বর্মন জানান, প্রধানের সঙ্গে কথা বলে রাস্তা সংস্কারের পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

Bengal Live মালদাঃ  বৃক্ষছেদন, বেআইনি জলা ভরাট রুখতে এবং শহরের নিকাশি ব্যবস্থার উন্নতিকল্পে পথে নামলো পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের মালদা জেলা কমিটি। শুক্রবার মালদা শহরের তিনটি প্রান্ত থেকে সচেতনতামূলক পদযাত্রা করেন তারা এবং পুরো শহর পরিক্রমা করে বনদপ্তর অফিসের সামনে জমায়েত করেন। পরে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের মালদা জেলা কমিটির পক্ষ থেকে এই বিষয়ে জেলা বন আধিকারিকের হাতে ৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দেওয়া হয়।

Related News

Leave a Reply

Back to top button