নজরে জেলা

এক নজরে উত্তরবঙ্গের কিছু খবর

হাতির হানায় তছনছ বাড়ি, পুকুরে ডুবে শিশুর মৃত্যু, আসামীকে গ্রেপ্তারের দাবি, ব্রাউন সুগার সহ দুজনকে গ্রেপ্তার, ভানুভক্তের জন্মদিনে সরকারি ছুটি সহ উত্তরবঙ্গের বিভিন্ন খবর নিয়ে নজরে জেলা

 

Bengal Live  মালদাঃ  ইংরেজবাজার ব্লকের কোতুয়ালি গ্রাম পঞ্চায়েতের আরাপুর গার্লস উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার জেলা প্রশাসনের সহযোগিতায় সাংসদের উদ্যোগে অনুষ্ঠিত হলো চারদিনের করোনা টীকাকরণ ক্যাম্প। এদিন সকাল দশটা থেকে শুরু হয়ে এই ক্যাম্প চলবে চার দিন অর্থাৎ শুক্রবার পর্যন্ত। এই শিবির পরিদর্শন করেন রাজ্যসভার সাংসদ মৌসম নূর, এবং এলাকার বিশিষ্ট সমাজসেবী গৌতম দাস। সাংসদ জানিয়েছেন, স্থানীয় মানুষদের দাবি অনুযায়ী জেলাশাসকের সঙ্গে কথা বলে প্রশাসনের সহযোগিতায় এই করোনার টীকাকরণ শিবির চলছে। এরই সাথে তিনি সকলকে টীকা নেওয়ার আবেদন জানিয়েছেন।

alipurduar news

 

Bengal Live আলিপুরদুয়ারঃ  প্রায় প্রতি রাতেই আলিপুরদুয়ার ব্লক জুড়ে চলছে হাতির তান্ডব। এমনকি ঘনবসতিপূর্ণ এলাকাগুলিতেও ঢুকে পরছে হাতির দল। মনে করা হচ্ছে, খাবার না পেয়ে হিংস্র হয়ে উঠছে তারা এবং তান্ডব চালাচ্ছে সমগ্র ব্লক জুড়ে। ফলে আতঙ্কে রাত কাটাচ্ছেন এলাকার বাসিন্দারা। সংশ্লিষ্ট ব্লকের ডিমডিমা চা বাগানে ফের সোমবার হানা দিয়ে হাতির দল গুঁড়িয়ে দিয়েছে জাকি উড়াও,প্রেম উড়াও সহ আরো কয়েকজনের ঘর। স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য জিতেন্দর শিং জানিয়েছেন, সোমবার গভীর রাতে তিনটি হাতির একটি দল সংশ্লিষ্ট বাগানের পাকা লাইনে ঢুকে তিনটি বাড়ি তছনছ করেছ।

speed news alipurduar

 

Bengal Live আলিপুরদুয়ারঃ  ৫০ গ্ৰাম ব্রাউন সুগার সহ দুই জনকে গ্ৰেপ্তার করল জয়গাঁ থানার পুলিশ। পুলিশ সুত্রে খবর, উদ্ধারকৃত ওই ব্রাউন সুগারের আনুমানিক বাজার মুল্য প্রায় দেড় লক্ষ টাকা। ধৃত দুই ব্যক্তির নাম রাকেশ প্রসাদ ও বিশাল বিশ্বকর্মা। জয়গাঁ থানার ওসি অভিষেক ভট্টাচার্য জানান, গোপন সুত্রের খবর পেয়ে গতকাল ভারত ভুটান সীমান্তবর্তী শহর জয়গাঁ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্ৰেপ্তার করে পুলিশ। ধৃতদের কোর্টে পাঠানো হয়েছে। ঘটনায় আর কেও জড়িত আছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।

balurghat speed news

 

Bengal Live বালুরঘাটঃ এক ব্যক্তির খুনের ঘটনায় আসামিরা এখনও ধরা না পড়ায় আজ বালুরঘাট জেলা পুলিশের অফিস ঘেরাও করে মৃতের পরিজনেরা। গত এপ্রিল মাসের ৩০ তারিখে খুন হন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের করদহ এলাকার বাসিন্দা জালাল উদ্দিন সরকার। কিন্তু খুনের ঘটনায় এখনও আসামিরা ধরা না পড়ার কারণে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপারের কাছে লিখিত ভাবে স্মারকলিপি জমা দেয় মৃতের পরিবার। মৃতের আত্মীয়দের দাবি, আসামিরা পুলিশের হাতের নাগালে থাকলেও পুলিশ তাদের ধরছে না।

 

Bengal Live দক্ষিণ দিনাজপুরঃ  এক শিশুর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ালো বালুরঘাট ব্লকের চকরাম এলাকায়। জানা গেছে, গতকাল বছর আড়াইয়ের অভিজিৎ মন্ডল বন্ধুদের সাথে বাড়ির সামনেই খেলাধুলা করছিল। সেই সময় হাঁস ধরতে গিয়ে সে পার্শ্ববর্তী পুকুরে পড়ে যায়। পরিবারের লোকেরা খোঁজা খুঁজি করলেও তাকে পায়নি। এরপর গতকাল বিকেল নাগাদ পুকুরে ওই শিশুর দেহ ভেসে উঠলে তাকে উদ্ধার করে বালুরঘাট হাসপাতালে নিয়ে আসা হলে, সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে। জানা গিয়েছে, আজ ময়নাতদন্তের জন্য ওই শিশুর মৃতদেহ আনা হয়েছে বালুরঘাট পুলিশ মর্গে ।

siliguri speed news

 

Bengal Live শিলিগুড়িঃ নেপালি আদি কবি ও সমাজসেবী ভানুভক্তের ২০৬ তম জন্ম জয়ন্তী পালিত হল শিলিগুড়িতে। মঙ্গলবার শিলিগুড়ি জংশনে ভানু ভক্তের মূর্তিতে পুষ্পার্ঘ্য ও মাল্যদান এর মধ্য দিয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জানানো হয়। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলিগুড়ির প্রশাসক বোর্ডের সদস্য রঞ্জন সরকার, অলক চক্রবর্তী, বিবেক ব্যাইদ, শিলিগুড়ি পৌর কর্পোরেশন এর কমিশনার সোনাম ওয়াংদি ভুটিয়া। ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে উপস্থিত ছিলেন শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ এবং নান্টু পাল। এদিন প্রশাসক বোর্ডের সদস্য রঞ্জন সরকার জানান প্রতি বছরের মতো এবছর শিলিগুড়ি পৌর কর্পোরেশন এর পক্ষ থেকে নেপালী কবি ভানুভক্ত জন্মজয়ন্তী পালন করা হচ্ছে। আজ একটি বিশেষ দিন যার কারণে আজ দার্জিলিং জেলা তে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

Related News

Leave a Reply

Back to top button