নজরে জেলা

কোচবিহার থেকে মালদা, একনজরে উত্তরবঙ্গের কিছু খবর

মানসিক অবসাদে আত্মঘাতী বৃদ্ধা, ভ্যাকসিন সহ অন্যান্য দাবিতে বিক্ষোভ, প্রশাসনের তরফে মাস্ক বিতরণ, পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ, বনমহোৎসব কর্মসূচীর দ্বিতীয় দিন, মালবাহী গাড়িতে ধাক্কা বোলেরোর, ভুয়ো ভ্যাকসিন কান্ডের প্রতিবাদে কর্মসূচি সহ বিভিন্ন খবর নিয়ে নজরে জেলা

malda breaking news

 

Bengal Live মালদাঃ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভে সামিল তৃণমূল কংগ্রেসের ওয়েস্ট বেঙ্গল কলেজ এন্ড ইউনিভার্সিটি প্রফেসরস অ্যাসোসিয়েশন। গত কয়েক সপ্তাহ ধরে জ্বালানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে। নাজেহাল মধ্যবিত্ত থেকে সাধারণ মানুষ। এর প্রতিবাদ বৃহস্পতিবার সকাল এগারোটা নাগাদ মালদা শহরের রাজমহল রোডে একটি পেট্রোল পাম্পের সামনে পোস্টার নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন সংগঠনের সদস্যরা।

 

balurghat breaking news

Bengal Live বালুরঘাটঃ  ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে বালুরঘাটে অবস্থান বিক্ষোভ বিজেপির। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলা শাসকের দপ্তরে সামনে অবস্থান বিক্ষোভে সামিল হয় দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি। এদিনের অবস্থান বিক্ষোভে উপস্থিত ছিলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার, বালুরঘাটের বিধায়ক অশোক লাহাড়ি, বিজেপি জেলা সভাপতি বিনয় বর্মন, জেলা সম্পাদক বাপি সরকার সহ অন্যান্য নেতৃত্বরা। সাংসদ সুকান্ত মজুমদার জানান, রাজ্য জুড়ে ভূয়ো ভ্যাকসিন, ভুয়ো আইএএস, ভুয়ো ডিএসপি কান্ডের ঘটনার প্রতিবাদে এদিনের অবস্থান বিক্ষোভ।

 

balurghat breaking news

Bengal Live বালুরঘাটঃ করোনার তৃতীয় ঢেউকে আটকাটাতে বালুরঘাট শহরে অভিযানে নামলো খোদ মহকুমা শাসক সাথে ডিএসপি হেডকোয়ার্টার ও বালুরঘাট থানার পুলিশ। জানা গেছে, সরকারি নির্দেশিকা অমান্য করে বালুরঘাট শহরে মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন অধিকাংশ মানুষ। তাদের সচেতন করার উদ্দেশ্যেই বৃহস্পতিবার বালুরঘাট থানার পুলিশের পক্ষ থেকে প্রায় ১০০জন মাস্ক বিহীন মানুষকে মাস্ক বিতরণ করা হয়। পাশাপাশি বালুরঘাট থানার পুলিশ এদিন মাস্ক বিহীন ৭ জনকে আটক করেছে।

uttar dinajpur forest department

Bengal Live রায়গঞ্জঃ গতকাল থেকে শুরু হওয়া সপ্তাহকাল ব্যাপী বনমহোৎসবের বৃহস্পতিবার দ্বিতীয় দিনে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের আদিবাসী অধ্যুষিত ছটপড়ুয়া গ্রামে চারাগাছ বিতরণ ও সচেতনতামূলক কর্মসূচি পালন করল রায়গঞ্জ বন বিভাগ। বন বিভাগের তরফে প্রায় ২ লক্ষ চারাগাছ বিতরণের লক্ষ্যমাত্রা ধার্য্য করা হয়েছে। এদিনের কর্মসূচীতে উপস্থিত ছিলেন রায়গঞ্জ ডিভিশনের অতিরিক্ত বন বিভাগীয় আধিকারিক সিতাংশু কুমার গুপ্ত, রায়গঞ্জ রেঞ্জের রেঞ্জার প্রদীপ কর চৌধুরী সহ বন বিভাগের আধিকারিকগন এবং সংশ্লিষ্ট গ্রামপঞ্চায়েতের প্রধান ও উপপ্রধান সহ পঞ্চায়েতের কর্মীরা। এই বনমহোৎসব কর্মসূচী উপলক্ষ্যে এদিন আদিবাসী নৃত্য পরিবেশন করেন স্থানীয় আদিবাসী মহিলারা।

 

south dinajpur news

Bengal Live বালুরঘাটঃ  সারা রাজ্যের পাশাপাশি সকলের জন্য বিনামূল্যে ভ্যাকসিন প্রদান, সমস্ত শূন্য পদে স্থায়ীকরণ, সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ সহ ৬ দফা দাবিতে বালুরঘাটে বিক্ষোভ কর্মসূচি পালন করল রাজ্য কো অর্ডিনেশন কমিটির সদস্যরা। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসনিক ভবনের সামনে চলে এই বিক্ষোভ কর্মসূচি। এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্য কো অর্ডিনেশন কমিটির জেলা নেতৃত্ব।

siliguri accident

Bengal Live শিলিগুড়িঃ  শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের অন্তর্ভুক্ত বাগডোগরা এলাকার এশিয়ান হাইওয়েতে দাঁড়িয়ে থাকা একটি গাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মেরে দুর্ঘটনার কবলে পড়ে জখম দুই। জানা গিয়েছে এশিয়ান হাইওয়ের উপর দাড়িয়ে থাকা মালবাহী গাড়ির পিছনে নিয়ন্ত্রন হারিয়ে একটি বলেরো গাড়ী ধাক্কা মারলে সাথে সাথে গাড়িটিতে আগুন লেগে যায়। বাগডোগরা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে গাড়ীর চালক ও সহ চালককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠায়।

 

Bengal Live চোপড়াঃ  বৃহস্পতিবার গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার ভোজপুরানিগছ গ্রামের এক বৃদ্ধা। মৃতা ওই বৃদ্ধার নাম সনকা রায় (৭১)। ওই গ্রামে নিজের বাড়ির একতলায় ভাড়া দিয়ে দোতালায় একাই বসবাস করতেন সত্তরোর্দ্ধ ওই বৃদ্ধা। তার সন্তান সন্ততি থাকলেও তাঁরা কর্মসূত্রে বাইরেই থাকেন। অনেক বেলা হয়ে যাওয়ার পরও বৃদ্ধার কোনও সাড়াশব্দ না পাওয়ায় বাড়ির ভাড়াটিয়া কমলি সরকার দোতালায় গিয়ে শোবার ঘরে বৃদ্ধা সনকা দেবীর ঝুলন্ত মৃতদেহ দেখতে পান। সাথে সাথে প্রতিবেশীদের জানালে সেখানে আসেন তারা। খবর দেওয়া হয় চোপড়া থানার পুলিশকে। প্রতিবেশীদের ধারনা নিঃসঙ্গ জীবনযাপনে মানসিকভাবে অবসাদগ্রস্ত হয়েই এমন ঘটনা ঘটিয়েছেন সনকা দেবী। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয় ইসলামপুর মহকুমা হাসপাতালের পুলিশ মর্গে। ঘটনার তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ।

Leave a Reply

Back to top button