রায়গঞ্জ

অজানা জ্বর ও ডেঙ্গির প্রকোপ, রোগী বাড়ছে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে

প্রায় প্রতিদিনই গড়ে ৭ থেকে ৮ জন রোগী জ্বরের কারণে হাসপাতালে ভর্তি হচ্ছেন।

 

Bengal Live রায়গঞ্জঃ করোনা আবহের মধ্যেই অজানা জ্বরে আক্রান্ত হয়ে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভিড় জমাচ্ছেন রোগীরা। তাদের মধ্যে কিছু জনের শরীরে ডেঙ্গির ভাইরাস মিললেও অধিকাংশেরই জ্বরের কারণ এখনও স্পষ্ট নয়। ফলে স্বাস্থ্য দপ্তর থেকে শুরু করে সাধারণ মানুষ উদ্বিগ্ন সকলেই।

মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ সূত্রে খবর, সম্প্রতি প্রায় প্রতিদিনই গড়ে ৭ থেকে ৮ জন রোগী জ্বরের কারণে হাসপাতালে ভর্তি হচ্ছেন। মঙ্গলবার দুপুর অবধি জ্বরের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৩৫ । তাদের মধ্যে ১১জনের ডেঙ্গির প্রাথমিক রিপোর্ট পজিটিভ এলেও বাকিদের জ্বরের কারণ এখনও জানা যায়নি।

ইতিমধ্যেই রায়গঞ্জ, ইটাহার, ইসলামপুর মহকুমার চাকুলিয়া এবং গোয়ালপোখর ব্লকের বেশ কিছু রোগী জ্বর নিয়ে চিকিৎসাধীন রয়েছেন রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। পাশাপাশি অজানা জ্বরে আক্রান্ত দক্ষিন দিনাজপুর জেলার কিছু ব্যক্তিরও চিকিৎসা চলছে এখানে। পরিস্থিতি বিবেচনা করে জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

এ বিষয়ে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সহকারি অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় জানিয়েছেন, রোজই জেলার বিভিন্ন প্রান্ত থেকে বেশ কিছু জ্বরের রোগী আসছে। তাদের প্রয়োজনীয় ডেঙ্গি, ম্যালেরিয়া, কোভিডের মতো টেস্টগুলি করা হচ্ছে। পাশাপাশি কালাজ্বর নিয়েও একটি কমিটি গঠন করা হয়েছে। এখনও পর্যন্ত কিছু জনের ডেঙ্গির প্রাথমিক রিপোর্ট পজিটিভ এলেও বাকিদের জ্বরের কারণ এখনও স্পষ্ট নয়। এছাড়াও জ্বরের রোগীর সংখ্যা বৃদ্ধি পেলে পরিস্থিতি সামাল দিতে প্রয়োজন হলে পরবর্তীতে আইসোলেশন ওয়ার্ড তৈরির কথাও চিন্তা করা হচ্ছে।

Related News

Leave a Reply

Back to top button