রায়গঞ্জ

কোথায় কানাইয়ালাল ? রায়গঞ্জের তৃণমূল প্রার্থীকে ঘিরে প্রশ্ন জনতার

প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর কেটে গিয়েছে প্রায় ছয় দিন। দেওয়াল লিখন শুরু হলেও দেখা নেই রায়গঞ্জ বিধানসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের। কোথায় আছেন তিনি? কবেই বা ফিরবেন নিজের নির্বাচনী কেন্দ্রে?

 

Bengal Live রায়গঞ্জঃ ষষ্ঠ দফায় ভোট উত্তর দিনাজপুরে। হাতে রয়েছে এক মাসেরও বেশি সময়। তবে সময় নষ্ট করতে নারাজ তৃণমূল কংগ্রেস দলের প্রার্থীরা৷ তাই প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পর থেকেই জোর কদমে প্রচারে নেমে পড়েছেন উত্তর দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। সকাল থেকেই তাঁরা বেরিয়ে পড়ছেন জনসংযোগে। পিছিয়ে নেই কেউই। চোপড়া থেকে ইটাহার কেন্দ্র সবখানেই একই চিত্র৷ তবে এখনও পর্যন্ত কার্যত নিখোঁজ রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়াল।

নাম ঘোষণা হওয়ার পর প্রায় ছয় দিন কেটে গিয়েছে। কিন্তু এখনও দেখা মিলল না তৃণমূল কংগ্রেস প্রার্থীর। এদিকে ক্ষোভ বিক্ষোভের মাঝেই প্রার্থীর নামে দেওয়াল লিখন শুরু রায়গঞ্জে। তবে সবমহলেই প্রশ্ন, রায়গঞ্জে কবে আসবেন কানাইয়ালাল আগরওয়াল? কবে থেকেই বা শুরু করবেন প্রচার? এই প্রশ্নের উত্তর জানতেই যোগাযোগ করা হয়েছিল কানাইয়ালাল আগরওয়ালের সাথে।

২০১৬ সালে ইসলামপুর বিধানসভা কেন্দ্র থেকে জয় পেয়েছিলেন কানাইয়ালাল আগরওয়াল। কংগ্রেস প্রার্থী হিসেবে লড়াই করে ৬৫৫৫৯ ভোট পেয়েছিলেন তিনি৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরীকে ৭৭১৮ ভোটে পরাস্ত করে ইসলামপুরের বিধায়ক নির্বাচিত হয়েছিলেন কানাইয়ালাল আগরওয়াল৷ এরপর ২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন ইসলামপুরের বিধায়ক। লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে লড়াই করেন রায়গঞ্জ কেন্দ্রে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরীর কাছে পরাস্ত হতে হয় কানাইয়ালাল আগরওয়ালকে।

পরবর্তীকালে দলের জেলা সভাপতির দায়িত্ব পান তিনি। এদিকে আসন্ন বিধানসভা নির্বাচনে দল তাঁকে রায়গঞ্জ কেন্দ্রে প্রার্থী করায় ক্ষোভ সঞ্চার হয় রায়গঞ্জের তৃণমূল নেতৃত্বের একাংশের মধ্যে। প্রার্থী তালিকা ঘোষণার আগেই জেলা কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল কর্মীদের একাংশ৷ দাবি তোলা হয়, বহিরাগত কেউ নন, রায়গঞ্জ কেন্দ্রে প্রার্থী করতে হবে অরিন্দম সরকারকেই। এই নিয়ে ক্ষোভের সুর শোনা যায় অরিন্দম সরকারের বক্তব্যেও৷

যদিও এতকিছুর পরেও প্রার্থীর নামে দেওয়াল লিখন শুরু হয়েছে রায়গঞ্জ বিধানসভা এলাকায়। তবে প্রশ্ন একটাই প্রার্থী কোথায়? কবেই বা নির্বাচনী কেন্দ্রে আসবেন তিনি? বিজেপি, বাম-কংগ্রেস জোট প্রার্থীর বিরুদ্ধে ভোট যুদ্ধের রণকৌশলই বা ঠিক করবেন কবে? এইসব প্রশ্ন নিয়েই বৃহস্পতিবার সন্ধ্যায় যোগাযোগ করা হয়েছিল তৃণমূল কংগ্রেস প্রার্থীর সাথে। কানাইয়ালাল আগরওয়াল জানান, তিনি আপাতত হরিদ্বারে রয়েছেন। শুক্রবার বিমানে জেলায় ফিরবেন তিনি। এরপর শনিবার রায়গঞ্জে এসে দলীয় নেতৃত্বের সাথে বৈঠক করবেন তিনি৷ নির্বাচনী রণকৌশল সহ প্রচারও সেদিন থেকেই শুরু করবেন বলে মনে করা হচ্ছে।

Related News

Leave a Reply

Back to top button