রায়গঞ্জ

বিবাহবার্ষিকীতে বৃক্ষরোপণ করণদিঘির দম্পতির

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অক্সিজেনের অভাবে প্রাণ হারিয়েছেন অনেক সহনাগরিক। তারই মাঝে করণদিঘির দম্পতির এই উদ্যোগ।

 

 

Bengal Live রায়গঞ্জঃ জাঁকজমকপূর্ণ ভাবে বিবাহবার্ষিকী পালনের পরিবর্তে বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে সমাজে অক্সিজেনের অভাব পূরণের বার্তা দিলেন দম্পতি। পরিবেশে অক্সিজেনের ভারসাম্য বজায় রাখতে উত্তর দিনাজপুরের করণদিঘি ব্লকের বাসিন্দা দম্পতি এই অভিনব উদ্যোগ গ্রহণ করলেন।

অতিমারীর প্রভাবে লাগামছাড়া সংক্রমণের জেরে অক্সিজেনের স্বল্পতা নিয়ে দেশের বিভিন্ন কোনা থেকে হাহাকারের চিত্র উঠে এসেছে। করোনা ভাইরাসের প্রকোপে সমগ্র দেশ জুড়ে অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন বহু মানুষ। এই সংকটময় পরিস্থিতিতে জাঁকজমকপূর্ণ বিবাহবার্ষিকীর অনুষ্ঠান বন্ধ রেখে পরিবেশে অক্সিজেনের অভাব মেটাতে বৃক্ষ চারা রোপন করলেন কাঞ্চন জানা ও সীমা জানা নামে উত্তর দিনাজপুরের করণদিঘি ব্লকের বাসিন্দা দম্পতি।

বিবাহবার্ষিকীর দিন করণদিঘী ব্লকের নাগর, বিলাসপুর, আলতাপুর, টুঙ্গিদিঘী ,করণদিঘী, রসাখোয়া সহ বেশ কিছু জায়গায় বিভিন্ন ধরনের গাছ লাগালেন এই দম্পতি। সাথে করোণা ভাইরাস সম্পর্কে সচেতন করেন এলাকার লোকজনদের। পাশাপাশি প্রত্যেককে একটি করে গাছ লাগানোর কথাও বলেন তারা। করণদিঘী বাসী স্বামী কাঞ্চন জানা ও স্ত্রী  সীমা জানা কে প্রবীণ নাগরিক থেকে শুরু করে বিশিষ্ট লোকজন এমন উদোগ্য নেওয়ায় সাধুবাদ জানিয়েছেন।

Related News

Leave a Reply

Back to top button