রাজ্য

ধৃত চিনা নাগরিক এবার এসটিএফের হেফাজতে

ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকা থেকে চিনা নাগরিক গ্রেপ্তার হওয়ার পর থেকেই তোলপাড় শুরু হয়েছে। তদন্তে নেমেছে একের পর এক এজেন্সি। এবার হান-কে হেফাজতে নিল স্পেশাল টাস্ক ফোর্স।

 

Bengal Live মালদাঃ ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকা থেকে গ্রেপ্তার চিনা নাগরিককে হেফাজতে নিল স্পেশাল টাস্ক ফোর্স ( এসটিএফ)। মঙ্গলবার দিনই মালদা জেলা পুলিশের পক্ষ থেকে মামলা এসটিএফকে হস্তান্তর করা হয়েছে। হান চুনওয়েইকে জেরা করার জন্য ১০ দিন হেফাজতে রাখার জন্য বুধবার আদালতের কাছে আবেদন জানায় এসটিএফ। আদালত চিনা নাগরিককে আট দিন হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

এই বিষয়ে মামলার সরকারি আইনজীবী দেবজ্যোতি পাল বলেন, চিনা নাগরিককে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য উঠে এসেছে। তদন্তের স্বার্থে তাই এসটিএফকে মামলাটি হস্তান্তর করা হয়েছে। এদিন হান-কে ৮ দিন হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহত্তর কোনও ষড়যন্ত্রে জড়িত থাকার সম্ভাবনা রয়েছে ওই চিনা নাগরিকের। আর সেই কারণেই মঙ্গলবার এই মামলার তদন্তভার, মালদা জেলা পুলিশের থেকে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সকে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে হান চুনওয়েইকে নিয়ে গিয়ে সীমান্তে অনুপ্রবেশের ঘটনার পুনর্নির্মাণ করে তদন্তকারীরা। এদিকে হান-এর ফোন, ল্যাপটপ ইত্যাদি খতিয়ে দেখছে তদন্তকারীরা৷ মান্দারিন ভাষায় পাসওয়ার্ড দেওয়ায় এখনও তা খোলা সম্ভব হয়নি। এই বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে বলে জানা গেছে। তবে তদন্তকারীরা প্রায় নিশ্চিত ছক কষেই ভারতে প্রবেশ করেছিল চিনা নাগরিক।

Leave a Reply

Back to top button