বিনোদন

‘মানিকে মাগে হিঠে’ তে মজলেন বিগ-বি ও, এই সুরেলা গলার অধিকারিণী মেয়েটি কে?

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘মানিকে মাগে হিঠে’। শুধু সাধারন মানুষের মনই জয় করেনি গানটি, এবার স্বয়ং বলিউডের বিগ-বি ও গানটির প্রশংসায় পঞ্চমুখ।

 

Bengal Live ডেস্কঃ এখন বাংলা সহ গোটা ভারত জুড়ে নেটিজেনরা মজেছেন ‘মানিকে মাগে হিঠে’ তে। সোশ্যাল মিডিয়া খুললেই এখন চোখে পড়বে গোলাপি চুলের এক মিষ্টি মেয়ে মাইকের সামনে দাঁড়িয়ে দুর্বোধ্য কোনও ভাষায় গেয়ে চলেছে সুরেলা গলায়। গানটির ভাষা বুঝতে না পারলেও তার সুরে ও ভঙ্গিমায় মুগ্ধ শ্রোতারা। কয়েকদিনের মধ্যেই ভাইরাল হওয়া এই গানটি ছুঁয়ে ফেলেছে ১৩ মিলিয়নের বেশি মানুষের মন। শুধু সাধারন মানুষের মনই জয় করেনি গানটি, স্বয়ং বলিউডের বিগ-বি ও গানটির প্রশংসায় পঞ্চমুখ । তবে শুধু গান শুনেই সন্তুষ্ট হননি শ্রোতারা, এই সুরেলা গলার অধিকারিণী মেয়েটি কে আর কোন ভাষাতেই বা সে গাইছে তা জানতে ব্যাকুল হয়েছেন নেটাগরিকরা।

শেষমেশ জানা গেছে এই ‘রহস্যময়ী শিল্পী’র পরিচয়। তিনি শ্রীলঙ্কার জনপ্রিয় গায়িকা ইয়োহানি ডে’ সিলভা এবং ‘মানিকে মাগে হিঠে’ গানটিও শ্রীলঙ্কারই গান। গানটি শ্রীলঙ্কার অন্যতম শিল্পী সাথীসান রথনায়কে এবং ইয়োহানির ডুও ।

‘ইউটিউবার হিসেবে কেরিয়ার শুরু করার পর ইয়োহানিকে পিছনে ফিরে তাকাতে হয়নি আর। প্রথম তাঁকে কাজের সুযোগ দেয় ‘পেটাহ এফেক্ট’ নামের রেকর্ড লেবেল। তিনি নতুনভাবে পপ হিটসকে পরিবেশনের জন্য পেয়েছেন একাধিক পুরস্কার। সুরেলা গলার পাশাপাশি ‘টাফ অ্যান্ড রাফ, ইয়েট সফিস্টিকেটেড’ অবতারে ইয়োহানি জিতে নিয়েছেন অনেক ভক্তের মন। বর্তমানে একাধারে গায়িকা, লিরিসিস্ট, সঙ্গীত প্রযোজক এবং ব্যবসায়ী তিনি। একইসাথে শ্রীলঙ্কায় খ্যাতি অর্জন করেছেন Rapper হিসেবেও ।ইয়োহানিকে শ্রীলঙ্কার Rap Princess-ও বলা হয় । তিনি ‘ডেভিয়াঙ্গে বারে’ নামে একটি Rap Song এর গেয়ে রাতারাতি ভাইরাল হয়েছিলেন শ্রীলঙ্কায় ।

শ্রীলঙ্কার পর এবার ভারতে ভাইরাল ইয়োহানি। মনে করা হচ্ছে, এরকম সাফল্যের পর হয়ত বলিউডেও গান গাইতে শোনা যেতে পারে তাঁকে। ইয়োহানির ‘মানিকে মাগে হিঠে’ তে মজেছেন বলিউডের বিগ-বি অমিতাভ বচ্চনের নাতনি নব্যা নভেলি নন্দাও। ইতিমধ্যেই অমিতাভের ‘কালিয়া’ ছবির ‘জাহান তেরি ইয়ে নজর হ্যায়’ গানের সঙ্গে ‘মানিকে মাগে হিঠে’ র একটি মেডলিও বানিয়ে ফেলেছেন নব্যা। আর তারপরই তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দাদু অমিতাভ লিখেছেন, শ্রীলঙ্কার ‘মানিকে মাগে হিঠে’ এককথায় একটি দুর্দান্ত গান। আমার নাতনি, আমার বাড়ির জিনিয়াস, আমার ‘কালিয়া’ ছবির গানের সঙ্গে এডিট করেছে ওই গানটিকে। এই মুহূর্তে গানটি লুপে চালিয়ে শুনছি, সারারাত শুনব। গানটি এতটাই সুন্দর যে না শুনে থাকা অসম্ভব।

Leave a Reply

Back to top button