ইসলামপুর

কনস্টেবল কোচিং সেন্টার শুরু উত্তর দিনাজপুরে, মাদ্রাসায় শূন্যপদে নিয়োগ দ্রুত – গোলাম রব্বানী

উদ্বোধন হলো পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল পদে চাকরি প্রার্থীদের জন্য কোচিং সেন্টার। সারা রাজ্যের পাশাপাশি উত্তর দিনাজপুরের পাঁচটি ব্লকের জন্য আশি জন চাকরিপ্রার্থীরা নিতে পারবেন পরীক্ষার প্রস্তুতি ।

Bengal Live ডেস্কঃ  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নির্দেশে গোয়ালপোখরে উদ্বোধন হলো পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল পদে চাকরি প্রার্থীদের জন্য কোচিং সেন্টার। মঙ্গলবার রাজ্যের মাদ্রাসা ও সংখ্যালঘু দপ্তরের মন্ত্রী গোলাম রব্বানীর তত্ত্বাবধানে গোয়ালপোখর এক নম্বর ব্লকের কমিউনিটি হলে উদ্বোধন করা হয় এই কোচিং সেন্টার। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদার তৃণমূল বিধায়ক তথা সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের জেনারেল ম্যানেজার রহিম বকশি, ইসলামপুর মহকুমাশাসক সপ্তর্ষি নাগ, বিভিন্ন ব্লকের বিডিও সহ উচ্চপদস্থ আধিকারিক এবং জনপ্রতিনিধিরা।

চাকরি দেওয়ার নামে প্রতারণার ফাঁদ, লক্ষ লক্ষ টাকা তছরুপ, গ্রেপ্তার ছয়

জানা গিয়েছে, এই কোচিং সেন্টারে সারা রাজ্যের পাশাপাশি উত্তর দিনাজপুরের পাঁচটি ব্লকের চাকরিপ্রার্থীরা পরীক্ষার প্রস্তুতি নিতে পারবেন। তাদের প্রস্তুতিতে সাহায্য করবেন স্বয়ং ইসলামপুর মহকুমাশাসক সহ বিভিন্ন ব্লকের বিডিও ও স্থানীয় মেধাবী শিক্ষকবৃন্দ। এছাড়াও এদিন মন্ত্রী গোলাম রব্বানীর উপস্থিতিতে ব্লক অফিস চত্বরে উদ্বোধন করা হয় একটি বাংলা সহায়তা কেন্দ্রেরও।

তৃণমূলে গোষ্ঠীদ্বন্দ্ব? জেলা সভাপতির বৈঠকে ফাঁকা পড়ে রইলো অর্ধেকের বেশী আসন

এদিন মন্ত্রী গোলাম রব্বানী জানান, গোটা রাজ্যের পাশাপাশি উত্তর দিনাজপুরের পিছিয়ে পড়া গোয়ালপোখর, ইসলামপুর, চাকুলিয়া, চোপড়া ও করণদিঘি এই পাঁচটি ব্লকের আশি জন চাকরিপ্রার্থী এই কোচিং সেন্টারে চাকরি পরীক্ষার প্রস্তুতি নিতে পারবেন। এখন করোনার জন্য ছোট ছোট ভাগে এই প্রকল্পটির রূপায়ণ হলেও, কোভিড পরবর্তি সময়ে আরও বৃহত্তরভাবে পরীক্ষার্থীরা প্রস্তুতির সুযোগ পাবেন।তাদের এই প্রস্তুতির জন্য বিভিন্ন ব্লকের বিডিও স্থানীয় মেধাবী শিক্ষক এবং ইসলামপুর মহাকুমার মহকুমা শাসক স্বয়ং চাকরিপ্রার্থীদের কোচিং করাবেন।

একাদশ শ্রেণীতে ভর্তির দাবিতে জাতীয় সড়কে বিক্ষোভ অবরোধ পড়ুয়াদের

পাশাপাশি  এদিন মন্ত্রী জানান, আগামী কয়েকদিনের মধ্যেই পশ্চিমবঙ্গ সরকারি মাদ্রাসার যে প্রধান শিক্ষক, শারীর শিক্ষা এবং কর্ম শিক্ষার শিক্ষক নিয়োগের পরীক্ষা নেওয়া হয়েছিল ,তার ফলাফল প্রকাশিত হবে এবং ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। এছাড়াও, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই পশ্চিমবঙ্গ সরকারি মাদ্রাসার ৩৪০০ শূন্যপদে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করা হবে।

Related News

Leave a Reply

Back to top button