ইসলামপুর

একাদশ শ্রেণীতে ভর্তির দাবিতে জাতীয় সড়কে বিক্ষোভ অবরোধ পড়ুয়াদের

একাদশ শ্রেণীতে ভর্তির দাবিতে রামগঞ্জ ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ পড়ুয়াদের। বিক্ষোভের জেরে প্রবল যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইসলামপুর থানার রামগঞ্জ ফাঁড়ির পুলিশ।

Bengal Live ইসলামপুরঃ সকলকে একাদশ শ্রেণীতে ভর্তি নিতে হবে এই দাবিতে রামগঞ্জ ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালো পড়ুয়ারা। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার রামগঞ্জ এলাকায়।করোনা পরিস্থিতিতে এবার মধ্য শিক্ষা পর্ষদ থেকে সকল মাধ্যমিক পরীক্ষার্থীকে পাশ করিয়ে দেওয়া হয়েছে। এবার তাদের একাদশ শ্রেণীতে ভর্তির পালা। আর সেক্ষেত্রে যারপরনাই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে পড়ুয়াদের।

পাচারের আগেই উদ্ধার লক্ষাধিক টাকার সেগুন কাঠ, গ্রেপ্তার ১

ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার রামগঞ্জ এলাকায়। স্থানীয় এক স্কুলের পড়ুয়াদের অভিযোগ, তাদের স্কুল থেকে মাধ্যমিকে কৃতকার্য হয়েছে মোট ৬০০ পরীক্ষার্থী। কিন্তু তার মধ্যে শুধুমাত্র ৪০০ জনকেই উচ্চ মাধ্যমিক স্তরে ভর্তি নেওয়া হবে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। আর বাকি ২০০ জন পড়ুয়াকে বলা হয়েছে অন্য স্কুলে ভর্তির কথা। তারই প্রতিবাদে সকলকেই ওই স্কুলে ভর্তি নিতে হবে এই দাবিতে রামগঞ্জ ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুর করে পড়ুয়ারা।

‘আই অ্যাম ভ্যাকসিনেটেড’ এক লাইনেই বাজিমাত রায়গঞ্জের টোটো চালকের

বিক্ষোভের জেরে যান চলাচল ব্যাহত হয়ে ৩১ নম্বর জাতীয় সড়কে প্রবল যানজটের সৃষ্টি হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইসলামপুর থানার রামগঞ্জ ফাঁড়ির পুলিশ। যদিও প্রশাসনিক আশ্বাসেও বিক্ষোভ এখনও ওঠেনি। বিক্ষোভরত পড়ুয়াদের দাবি, তাদের সকলকেই একাদশ শ্রেণীতে ভর্তি নিতে হবে তাদের স্কুলেই। যতক্ষণ পর্যন্ত না সকলকে স্কুলে ভর্তি নেওয়া হচ্ছে, ততক্ষণ রাস্তা অবরোধ করে চলবে তাদের এই বিক্ষোভ কর্মসুচী।

Related News

Leave a Reply

Back to top button