ইসলামপুর

এসআই অফিসে আগুন, বছরের শেষ দিনে পুড়ে ছাই খুদে পড়ুয়াদের লক্ষাধিক পাঠ্যবই

ভয়াবহ আগুনে পুড়ে ছাই অবর বিদ্যালয় পরিদর্শকের দপ্তর৷ আগুনে ভস্মীভূত প্রচুর পরিমাণে পাঠ্য বই। তদন্তে পুলিশ।

 

Bengal Live ইসলামপুরঃ বছরের শেষ দিনের সকালে ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গেল কয়েক লক্ষ টাকার সরকারি পাঠ্য বই। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর অবর বিদ্যালয় পরিদর্শকের সদর সার্কেল অফিসে। ঘটনাস্থলে ইসলামপুর দমকলবাহিনীর দুটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও বিপুল পরিমাণ পাঠ্যবই, আসবাবপত্র আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে।

ADVERTISEMENT

ভয়াবহ এই আগুনের ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছায় ইসলামপুর থানার বিশাল পুলিশবাহিনী ও মহকুমা প্রশাসনের আধিকারিকরা। বৃহস্পতিবার সকাল আটটা নাগাদ ইসলামপুর অবর বিদ্যালয় পরিদর্শক সদর সার্কেলের বন্ধ থাকা অফিসের গোডাউন থেকে আগুনের শিখা লক্ষ্য করেন পথচারী মানুষজন। দ্রুত খবর দেওয়া হয় ইসলামপুরের দমকলবাহনীকে। ছুটে আসে দমকলের দুটি ইঞ্জিন।

সার্কেল অফিস ও সংলগ্ন গোডাউন বন্ধ থাকায় আগুন বাইরে ছড়াতে না পারলেও আগুনে বিভিন্ন পাঠ্যবই ও আসবাবপত্র ভস্মীভূত হয়ে যায়। দমকলবাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ইসলামপুর দমকলবাহিনীর এক আধিকারিক জানিয়েছেন, আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা হয়েছে। কী করে আগুন লাগলো তা এখনও বলা যাচ্ছে না। দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

ইসলামপুর সদর সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শক বেলাল হোসেন জানিয়েছেন, বেশিরভাগ স্কুলের পাঠ্যবই। বিতরণের জন্য কিছু বই স্কুলগুলি নিয়ে গিয়েছে। আরও লক্ষাধিক বই ছিল। তা আগুনে নষ্ট হয়েছে। আচমকাই অগ্নিকাণ্ডের ঘটনার কারনে বিদ্যালয়গুলিতে আপাতত বই বিতরণের কাজ স্থগিত থাকবে। তবে খুব শীঘ্রই রাজ্য থেকে নতুন বই এনে তা বিলি করা হবে। ইসলামপুর সদর সার্কেলের এই অগ্নিকান্ডের ঘটনার তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিশ।

Related News

Leave a Reply

Back to top button