জাতীয়

বলিউডে নক্ষত্রপতন, প্রয়াত সুরেখা সিক্রি

প্রয়াত হিন্দি বিনোদন দুনিয়ার বিখ্যাত অভিনেত্রী সুরেখা সিক্রি, শোকের ছায়া বলিউডে। জানা গেছে হৃদ রোগে আক্রান্ত মৃত্যু হয়েছে তাঁর । শুধু সিনেমারই নয়, হিন্দি ধারাবাহিকেরও বিখ্যাত মুখ ছিলেন তিনি।

Bengal Live ডেস্কঃ শুক্রবার সকালে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেলেন হিন্দি চলচ্চিত্র ও ধারাবাহিকের প্রবীণ অভিনেত্রী সুরেখা সিক্রি। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। সংবাদ মাধ্যমের কাছে তাঁর ম্যানেজার নিশ্চিত করেছেন তাঁর মৃত্যুর খবর।  দ্বিতীয়বার ব্রেন স্ট্রোক হওয়ার পর থেকে নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি। আজ সকালে পরিবার ও পরিচারকদের উপস্থিতিতেই তাঁর মৃত্যু হয়।

হিন্দি চলচ্চিত্র ও ধারাবাহিকের পরিচিত মুখ সুরেখার জন্ম দিল্লিতে হলেও তাঁর শৈশব কেটেছে আলমোরা ও নৈনিতালে। ভারতীয় বিমান বাহিনীর একজন সেনা অফিসার ছিলেন তাঁর বাবা। তিনি ১৯৬৮ সালে ন্যাশনাল স্কুল অব ড্রামা থেকে নাট্যতত্ত্বে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

তারপর বলিউডে তাঁর ডেবিউ ১৯৭৮ সালে ‘কিসসা কুর্সি কা’ দিয়ে। এরপর তাকে দেখা গিয়েছে একাধিক ধারাবাহিক ও সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে। তিনি সহ-অভিনেত্রী হিসেবে তিনবার জাতীয় পুরস্কার পেয়েছিলেন তমস (১৯৮৮), মাম্মো (১৯৯৫) এবং বাধাই হো (২০১৮) ছবির জন্য। জুবায়েদা’, ‘মিস্টার অ্যান্ড মিসেস আইয়ার’, ও ‘রেইনকোট’-র মতো ছবিতেও কাজ করেছেন। এছাড়াও তিনি টেলিভিশনে কাজ করেছেন ‘এক থা রাজা এক থি রানী’, ‘পরদেশ মে হ্যায় মেরা দিল’, ‘বালিকা বধূ’ সহ বহু জনপ্রিয় ধারাবাহিকে। ২০২০ তে শেষবার তাঁকে দেখা গিয়েছিল জোয়া আখতারের শর্ট ফিল্ম ‘Ghost Stories’-এ ।

Leave a Reply

Back to top button