ইসলামপুররায়গঞ্জ

ফের করিম-কানাইয়া কোন্দল উত্তর দিনাজপুরে, অস্বস্তি তৃণমূলে

ফের করিম-কানাইয়া কোন্দল উত্তর দিনাজপুরে, অস্বস্তি তৃণমূলে

bengal Live ইসলামপুরঃ জেলা তৃণমূল সভাপতি ও ইসলামপুরের বিধায়কের মধ্যে কোন্দল ফের প্রকাশ্যে উত্তর দিনাজপুর জেলায়। দলের ইসলামপুর ব্লক ও শহর কমিটি গঠন করা নিয়ে গত কয়েকদিন থেকেই তৃণমূলের এই দুই নেতার মধ্যে কোন্দল চলছিল। এদিন ফের সেই কোন্দল প্রকাশ্যে এল।

ইসলামপুরের বেতাজ বাদশা আব্দুল করিম চৌধুরী বিধায়ক নির্বাচিত হওয়ার পর তৃণমূলের ব্লক ও টাউন কমিটি নতুন করে গঠন করেন। নতুন কমিটিতে ইসলামপুর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতির পদে জাকির হোসেনকে সরিয়ে করিম তাঁর নিজের ছেলে মেহেতাবকে বসান। এদিকে কানাইয়ালাল আগরওয়ালের ঘনিষ্ঠ বলে পরিচিত জাকির হোসেনকে ব্লক সভাপতির পদ থেকে সরাতেই শুরু হয় বিতর্ক। নতুন কমিটিতে জেলা তৃণমূল সভাপতির অনুমোদন না থাকার কারণে কমিটি বৈধ নয় বলে জানান কানাইয়ালাল আগরওয়াল। যদিও করিম চৌধুরী দাবী করেন, মুখ্যমন্ত্রী ব্লক কমিটি গঠন করার দায়িত্ব দিয়েছেন বিধায়কের উপর। ফলে সেই বিধায়কের গঠন করা কমিটিতে কারোর অনুমোদনের প্রয়োজন নেই। আর এই নিয়েই জেলা তৃণমূলের দুই নেতার মধ্যে কোন্দল প্রকাশ্যে চলে আসে।

এদিন করিম চৌধুরী বলেন, “কানাইয়ালাল আগরওয়াল, শুভেন্দু অধিকারী,পার্থ চট্টোপাধ্যায়ের সামনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন বিধায়করা নিজের এলাকার ব্লক ও টাউন কমিটি গঠন করবেন৷ এই নির্দেশ খোদ দলনেত্রী দিয়েছেন। আমি দলনেত্রীর নির্দেশ মোতাবেক কমিটি গঠন করেছি। বিধায়ক হওয়ার পর কমিটি গঠন করার জন্য দুই মাস অপেক্ষা করেছি।”
করিম সাহেব আরও বলেন, “জেলা সভাপতি হওয়ার কারণে কানাইয়ালাল আগরওয়ালের উচিৎ ছিল বিধায়কের কাছে এসে এইসব বিষয় নিয়ে আলোচনা করা। কিন্তু এতদিন হয়ে যাওয়ার পরেও জেলা সভাপতি এলেন না৷

এই বিষয়ে কানাইয়ালাল আগরওয়াল বলেন, উনি কোনও দিনই সংগঠন করেননি। সংগঠন না করলে তার মর্ম বোঝা মুশকিল। জেলার সংগঠন খুব বাজে অবস্থায় রয়েছে। সেই সংগঠন চাঙ্গা করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু করিম সাহেব দলের সাংগঠনিক কত ক্ষতি করছেন তা তিনি বুঝতে পারছেন না।

Tags

Leave a Reply

Back to top button
Close