রায়গঞ্জ

বিজেপির পালটা, NRC, CAA ও NPR -বিরোধিতায় বাড়ি বাড়ি প্রচারে নামছে বামেরা

Join our WhatsApp group

NRC, CAA ও NPR -বিরোধিতায় বাড়ি বাড়ি বিজেপির পালটা প্রচারে নামছে বামেরা। পাশাপাশি নেতাজীর জন্মদিনে দেশপ্রেম দিবস, ২৬ জানুয়ারি সংবিধান রক্ষা দিবস ও গান্ধীজির প্রয়ান দিবসে জেলাজুড়ে সম্প্রীতি মিছিল করবে বামেরা।

Bengal Live রায়গঞ্জঃ NRC, CAA ও NPR বিরোধিতায় এবার বাড়ি বাড়ি প্রচারে নামছে বামেরা। চলতি সপ্তাহ থেকেই জেলা জুড়ে এই প্রচার শুরু করতে চলেছে সিপিআইএম। প্রচারে মূলত, নাগরিকত্ব সংশোধনী আইন, এনপিআর ও এনআরসি কেন সংবিধান বিরোধী, কেন এই আইন দেশবাসীর কাছে ক্ষতিকর তা তুলে ধরা হবে। সিপিআইএম উত্তর দিনাজপুর জেলা সম্পাদক অপূর্ব পাল জানিয়েছেন, জেলাজুড়ে দলীয় কর্মীদের উদ্দেশ্যে নির্দেশিকা জারি করা হয়েছে। এই সপ্তাহ থেকেই NRC, CAA ও NPR বিরোধিতায় বাড়ি বাড়ি প্রচার শুরু হবে। মার্চ মাস পর্যন্ত চলবে এই প্রচার।

ADVERTISEMENT

ইতিমধ্যেই নাগরিকত্ব সংশোধনী আইনের সপক্ষে বাড়ি বাড়ি প্রচার শুরু করেছে বিজেপি। রাজ্য জুড়েই শুরু হয়েছে এই প্রচার। তাতে ব্যাপক সাড়াও মিলছে বলে দাবি বিজেপি নেতৃত্বের। তবে অনেক জায়গাতেই এই প্রচারে গিয়ে সাধারণের বিক্ষোভের মুখেও পড়তে হয়েছে বিজেপি নেতৃত্বকে।

সম্প্রতি রায়গঞ্জের ২০ নম্বর ওয়ার্ডে নাগরিকত্ব আইনের পক্ষে মানুষকে বোঝাতে ও লিফলেট বিলি করতে গিয়েছিলেন রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। সেখানে যাওয়ার পর এলাকার বাসিন্দা ও স্থানীয় তৃণমূল সমর্থকদের বিক্ষোভের মুখে পড়তে হয় মন্ত্রীকে। বিক্ষোভের তীব্রতা এতটাই ছিল যে লিফলেট বিলি ও আইন সম্পর্কে মানুষকে না বুঝিয়েই কার্যত এলাকা ছাড়তে হয় তাঁকে। যদিও এই ঘটনার পর থেমে নেই বিজেপির উত্তর দিনাজপুর জেলা নেতৃত্ব। লাগাতার চলছে তাদের এই কর্মসূচি।

তবে একই ইস্যুতে বামেদের বিপক্ষের প্রচারও যথেষ্ট সাড়া ফেলবে বলে মনে করছে রাজনৈতিক মহল। সিপিআইএম-এর উত্তর দিনাজপুর জেলা সম্পাদক অপূর্ব পাল জানিয়েছেন, আগামী ২৩ জানুয়ারি জেলাজুড়ে দেশপ্রেম দিবস পালন করা হবে। ২৬ জানুয়ারি সংবিধান রক্ষা দিবস পালন করা হবে। মোদী যেভাবে সংবিধান ধ্বংস করছেন তার বিরোধিতায় সমস্ত পঞ্চায়েত এলাকায় জমায়েত করে দুই ঘন্টা করে অবস্থান বিক্ষোভের আয়োজন করা হচ্ছে। এছাড়াও ইসলামপুর, ডালখোলা, রায়গঞ্জ, কালিয়াগঞ্জ শহর এলাকাগুলিতে সংবিধান রক্ষার শপথ গ্রহণ করা হবে। এছাড়াও মহাত্মা গান্ধীর প্রয়ান দিবসে জেলাজুড়ে সম্প্রীতি মিছিল করা হবে। এইসবটা মিলিয়ে কর্মসূচি ঠিক করা হয়েছে। বাড়ি বাড়ি প্রচারও এই কর্মসূচিরই একটা অঙ্গ। কংগ্রেসও এই আন্দোলনের সঙ্গী হচ্ছে বলে জানিয়েছেন অপূর্ব পাল।

Related News

Back to top button