রায়গঞ্জ

সরকারি নথি জাল করে প্রতারণার জাল রায়গঞ্জে, গ্রেপ্তার এক

তথ্যমিত্র কেন্দ্রের আড়ালে ভুয়ো আধার কার্ড, বার্থ সার্টিফিকেট সহ সরকারি নথি জালিয়াতির অভিযোগ। রায়গঞ্জ থেকে গ্রেপ্তার এক যুবক।

 

Bengal Live রায়গঞ্জঃ তথ্যমিত্র কেন্দ্রের আড়ালে ভুয়ো আধার কার্ড, বার্থ সার্টিফিকেট সহ সরকারি নথি জালিয়াতির অভিযোগ। রায়গঞ্জ থেকে গ্রেপ্তার এক যুবক। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ালো রায়গঞ্জ পুলিশ জেলার রূপাহারে। অভিযোগ, দীর্ঘদিন থেকেই ভুয়ো আধারকার্ড, বার্থ সার্টিফিকেট ও অন্যান্য নথি অবৈধভাবে তৈরি করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল এক যুবক।

পুলিশ সুত্রে জানা গেছে, রূপাহার এলাকায় একটি তথ্যমিত্র কেন্দ্রের আড়ালে এই প্রতারণা চালাতো ধৃত অঙ্কুর মন্ডল। রূপাহার সংলগ্ন জয়নগর এলাকার বাসিন্দা বছর ২৬ এর ওই যুবককে হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাকে রায়গঞ্জ জেলা আদালতে তোলা হলে তিন দিনের পুলিশি রিমান্ড দেওয়া হয়েছে।

শুধুমাত্র রায়গঞ্জে নয়, এর আগে এই আধার জাল চক্রের হদিশ মিলেছিল হেমতাবাদেও, সেখান থেকে পুলিশ গ্রেপ্তার করে একজনকে। এরপরই তদন্তে নেমে রূপাহারের এই তথ্যমিত্র কেন্দ্রের হদিস পায় তদন্তকারীরা৷ সেখানেই হানা দিয়েই অঙ্কুর মন্ডল নামে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ৷

এই ঘটনায় রীতিমত তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। তদন্তকারীরা জানিয়েছেন, ধৃতের কাছে সরকারিভাবে আধার কার্ড তৈরি বা সংশোধনের কোনো বৈধ লাইসেন্স নেই। ভুয়ো আধার তৈরির পাশাপাশি ওই যুবক গ্রামের সাধারণ মানুষদের অসহায়তার সুযোগ নিয়ে তাদের আধার কার্ড নিয়ে বিভিন্ন ব্যাঙ্কে টাকা লেনদেনেও প্রতারণা করতো বলে অভিযোগ।

স্থানীয় বাসিন্দাদের দাবী, এই যুবকের প্রতারণার জালে প্রতারিত হয়েছেন অনেকেই । তারা চাইছেন তদন্ত করে ধৃতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নিক পুলিশ। রায়গঞ্জের পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, যথেষ্ট গুরুত্ব দিয়ে ঘটনাটির তদন্ত চালাচ্ছে রায়গঞ্জ থানার পুলিশ।

Related News

Leave a Reply

Back to top button