রায়গঞ্জ

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অতিথি অধ্যাপকদের আন্দোলন ১৫ তম দিনে

লাগাতার আন্দোলন চলছে। দুই বিধায়ক এসে মানসিক শক্তি জুগিয়েছেন। কিন্তু এখনও সমস্যার সমাধান হয়নি বলে অভিযোগ আন্দোলনকারীদের৷

 

Bengal Live রায়গঞ্জঃ রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে অতিথি অধ্যাপকদের ধর্না অবস্থান আজ ১৫ দিনে পড়ল। স্থায়ী কোনও সমাধান না মেলায় সোমবার থেকে উপাচার্যের ঘরের সামনে বিক্ষোভ অবস্থান আন্দোলন শুরু করলেন বিশ্ববিদ্যালয়ের ২৪ জন অতিথি অধ্যাপক। অতিথি অধ্যাপকদের আন্দোলনের জেরে বন্ধ হয়ে গিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজকর্ম। আন্দোলনকারী অতিথি অধ্যাপকদের দাবি পূরণ হওয়া না পর্যন্ত আন্দোলন লাগাতার চলবে বলে জানানো হয়েছে অতিথি অধ্যাপকদের পক্ষ থেকে।

কর্তৃপক্ষের ভুলের জন্যই অতিথি অধ্যাপকদের সমস্যায় পড়তে হয়েছে – অমল

স্টেট এইডেড কলেজ টিচারের স্বীকৃতির দাবিতে গত ১৫ দিন থেকে ধর্ণা অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ২৪ জন অতিথি অধ্যাপক। আন্দোলনকারীদের দাবি, চুক্তিভিত্তিক, অস্থায়ী ও অতিথি অধ্যাপকদের এক ছাতার তলায় আনার জন্য স্টেট এইডেড কলেজ টিচারের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের অন্যান্য কলেজের অতিথি অধ্যাপকরা State aided college teacher (SACT)-এর আওতায় চলে এলেও রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ২৪ জন শিক্ষক এখনও সেই সুবিধা থেকে বঞ্চিত বলে অভিযোগ। এই দাবিতেই বিগত ১৫ দিন থেকে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন ২৪ জন অতিথি অধ্যাপক।

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অতিথি অধ্যাপকদের আন্দোলন অষ্টম দিনে, মুখ্যমন্ত্রী-রাজ্যপালকে চিঠি দেবেন মোহিত

ইতিমধ্যেই আন্দোলনকারীদের সাথে কথা বলেছেন রায়গঞ্জ ও ইটাহারের দুই বিধায়ক মোহিত সেনগুপ্ত ও অমল আচার্য। এই বিষয়ে মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে চিঠি দিয়েছেন রায়গঞ্জের বিধায়ক। অন্যদিকে অমল আচার্যর দাবি, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ভুল রিপোর্টের জন্যই এই সমস্যা সৃষ্টি হয়েছে। তিনি সমস্যা সমাধানের জন্য শিক্ষামন্ত্রীর সাথে কথা বলবেন বলে জানিয়েছেন।

তবে লাগাতার ১৫ দিন থেকে অতিথি অধ্যাপকদের আন্দোলন চললেও এখনও সমস্যার কোনও সুরাহা না হওয়ায় সোমবার থেকে উপাচারর্যের ঘরের সামনে অবস্থান বিক্ষোভে বসেছেন অতিথি অধ্যাপকেরা।

Related News

Leave a Reply

Back to top button