রায়গঞ্জ

তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়ে হাতে পদ্ম পতাকা তুলে নিলেন অমল আচার্য

জল্পনাই অবশেষ সত্যি হল। বিধানসভা নির্বাচনের আগে ইটাহারে নতুন রাজনৈতিক সমীকরণ। কতটা ফায়দা পাবে বিজেপি? কতটাই বা ক্ষতি হল তৃণমূলের? সব প্রশ্নের উত্তর মিলবে ২ মে।

 

Bengal Live ইটাহারঃ বিজেপিতে যোগ দিলেন ইটাহারের ১০ বছরের বিধায়ক অমল আচার্য। বুধবার ইটাহার চৌরাস্তা মোড়ে একটি সভায় পদ্ম পতাকা হাতে তুলে নিলেন অমল আচার্য। সহস্রাধিক অনুগামীকে সাথে নিয়ে এদিন বিজেপিতে যোগ দিলেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন জেলা সভাপতি তথা দাপুটে নেতা অমল আচার্য৷

২০১১ সাল থেকে বিধায়ক পদে রয়েছেন অমল আচার্য। কংগ্রেস ছেড়ে ঘাসফুল শিবিরে যোগ দেওয়ার পর থেকেই সামলেছেন জেলা সভাপতির পদ৷ তাঁর নেতৃত্বেই উত্তর দিনাজপুর জেলায় তৃণমূল কংগ্রেসের সংগঠন ফুলেফেঁপে ওঠে। ২০১৬ সালের নির্বাচনে একদা কংগ্রেসের গড় নামে পরিচিত উত্তর দিনাজপুর জেলায় ৯টি বিধানসভা আসনের মধ্যে পাঁচটিতে জয় লাভ করে তৃণমূল কংগ্রেস৷ এরপর জেলা সভাপতি পদ থেকে অমল আচার্যকে সরানো হলেও চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয় তাঁকে৷ রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের দায়িত্বেও ছিলেন অমল বাবু৷ তবে ছন্দপতন ঘটে ২০২১-এর বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর৷ দল এবার অমল আচার্যকে প্রার্থী না করার পর থেকেই ক্ষোভ উগরে দিতে শুরু করেন তাঁর সহস্রাধিক অনুগামীরা৷ পদত্যাগ করেন একাধিক ব্লক নেতৃত্ব।

এরপর থেকেই জেলার রাজনীতিতে জল্পনা শুরু হয়, তবে কি এবার বিজেপিতে যোগ দেবেন অমল বাবু? নাকি নির্দল প্রার্থী হিসেবে লড়াই করবেন ? শোনা গিয়েছিল বিজেপি থেকে প্রার্থী করা হতে পারে তাঁকে৷ যদিও বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর সেই জল্পনাও কার্যত জলে যায়। তবে অমল আচার্যের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ কী হবে তা নিয়ে জল্পনা চলছিলই। এরই মাঝে মঙ্গলবার অমল আচার্য-এর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যায়, বুধবার দিনই বিজেপিতে যোগ দিতে চলেছেন তিনি। সেই মোতাবেক এদিন উল্কা ক্লাবের সামনে একটি সভায় রায়গঞ্জ ও বালুরঘাটের সাংসদ দেবশ্রী চৌধুরী ও সুকান্ত মজুমদারের হাত থেকে পদ্ম পতাকা হাতে তুলে নেন অমল আচার্য৷ এদিকে ইটাহারের এই দাপুটে নেতার বিজেপিতে যোগ দেওয়ার সাথে সাথেই নতুন রাজনৈতিক সমীকরণ শুরু হল বলে মনে করছে রাজনৈতিক মহল। এখন দেখার, অমল বাবুর বিজেপিতে যোগ দেওয়ায় কতটা সুবিধা করে নিতে পারে বিজেপি। ক্ষতির মুখেই বা কতটা পড়তে হয় তৃণমূল কংগ্রেসকে।

Related News

Leave a Reply

Back to top button