রাজ্য

ট্যাবের টাকা পেয়ে ফের ডিজে নিয়ে ছাত্রদের উদ্দাম নাচ, এবার ইসলামপুরে

ট্যাবের টাকা ঢুকতেই ফের পড়ুয়াদের উদ্দাম নাচ উত্তর দিনাজপুরে। “মমতা দি আরেকবার” স্লোগান উঠলো এবার ইসলামপুরে।

 

Bengal Live ইসলামপুরঃ চোপড়ার পর এবার ইসলামপুর। ট্যাবের টাকা ঢুকতেই আবারও দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের উদ্দাম নাচের ছবি ধরা পড়ল উত্তর দিনাজপুর জেলায়। বুধবার এই ছবি ধরা পড়ে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের ভদ্রকালীতে। জানা গেছে, ভদ্রকালী হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা ডিজে বাজিয়ে মিছিল করে এদিন। ভদ্রকালী বাজার থেকে মিছিল শুরু হয়ে মাটিকুন্ডা হয়ে ফের বাজারে গিয়ে মিছিল শেষ হয়।

করোনা আবহের জেরে ২০২০ সাল থেকে বন্ধ রয়েছে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। এই পরিস্থিতিতে পড়াশুনায় ব্যাপক ক্ষতির মুখে পড়ুয়ারা। অফলাইনে পড়াশুনা বন্ধ থাকায় অনলাইনেই চলছে পঠন-পাঠন। তাই রাজ্যের মুখ্যমন্ত্রী সাড়ে নয় লক্ষ দ্বাদশ শ্রেণীর পড়ুয়াকে ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেন। প্রথমে ট্যাব দেওয়ার কথা ঘোষণা করলেও পরে মুখ্যমন্ত্রী জানান, ট্যাবের বদলে পড়ুয়াদের একাউন্টে ১০হাজার টাকা করে পাঠানো হবে। পড়ুয়ারাই সেই টাকা দিয়ে ট্যাব কিনে নেবে। পরবর্তীতে সেই বিল স্কুলে জমা করতে হবে বলেও তিনি নির্দেশ দেন।

ট্যাবের টাকায় উল্লাস! ডিজের তালে নাচেগানে ছাত্র ধরলো স্লোগান, দিদিমণি তোমায় চাই

এদিকে ট্যাব কেনার জন্য একাউন্টে ১০ হাজার টাকা করে ঢুকতেই ডিজে বাজিয়ে উদ্দাম নাচ করতে দেখা যায় পড়ুয়াদের। প্রথমে চোপড়ার রামগঞ্জে এই ছবি উঠে আসে। এরপর বুধবার ইসলামপুরের ভদ্রকালী বাজারে দেখা যায় “মমতাদি আরেকবার” স্লোগান তুলে পড়ুয়াদের মিছিল করতে। এই বিষয়ে ইসলামপুর ব্লকের তৃণমূল ছাত্র পরিষদের সহ সভাপতি সজ্জাদ হোসেন জানান, রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানানোর জন্যই এই মিছিল করা হয়েছে।

এদিকে চোপড়ার রামগঞ্জে টাকা প্রাপক পড়ুয়াদের ডিজে সহযোগে উদ্দাম নাচের ভিডিও ভাইরাল হতেই সমালোচনায় সরব হন রাজ্যের একাংশ মানুষ। ছাত্রসমাজের এহেন আচরণে অনেকেই গেল গেল রব তুলেছেন। আবার অনেকে স্বাভাবিক চোখেই দেখছেন ছাত্রদের এই উল্লাসকে। যেমন এদিন ভদ্রকালী হাইস্কুলের প্রধান শিক্ষকের প্রতিক্রিয়া, পড়াশোনার জন্য ট্যাবের টাকা পেয়েছে, তাই ছাত্ররা একটু আনন্দ করেছে।

Related News

Leave a Reply

Back to top button