রাজ্য

টাকা দিলেই মিলছে ভুয়ো জন্ম-মৃত্যুর শংসাপত্র, তদন্তে নামলো ইংরেজবাজার পৌরসভা

ভুয়ো নথি জমা দিয়ে দালাল গোষ্ঠীর মারফত তৈরি করিয়ে নেওয়া হচ্ছে জাল শংসাপত্র। অর্থের বিনিময়ে হুবহু পৌরসভার অনুরূপ এই শংসাপত্র বিক্রয় করছে কারবারীরা।

 

Bengal Live মালদাঃ  শহর জুড়ে জন্ম – মৃত্যুর ভুয়ো শংসাপত্র তৈরির অভিযোগ উঠেছিল দীর্ঘদিন ধরেই। এবার জাল শংসাপত্র প্রস্ততকারী চক্রের হদিশ চালাতে তদন্তে নামলো ইংরেজবাজার পৌরসভা। পৌরসভার তরফে এই দালাল চক্র এবং এর পাণ্ডাদের বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

বেশ কয়েক মাস ধরেই মালদা শহর ও সংলগ্ন এলাকায় সক্রিয় হয়ে উঠেছে নকল জন্ম ও মৃত্যুর শংসাপত্র তৈরীর কারবারীরা। অভিযোগ পৌরসভার জন্ম ও মৃত্যুর দপ্তরে ভুয়ো নথি জমা দিয়ে দালাল গোষ্ঠীর মারফত তৈরি করিয়ে নেওয়া হচ্ছে জাল শংসাপত্র। অর্থের বিনিময়ে হুবহু পৌরসভার অনুরূপ এই শংসাপত্র বিক্রয় করছে এই চক্র। এদিন এই অভিযোগ খতিয়ে দেখতে তদন্তে নামেন তৃণমূল কংগ্রেস পরিচালিত ইংরেজবাজার পৌরসভার পৌরপ্রশাসক সুমালা আগরওয়ালা।

ইংরেজবাজারের পৌরপ্রশাসক সুমালা আগরওয়ালা জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই ইংরেজবাজার পৌরসভায় শহরের বিভিন্ন প্রান্ত থেকে ভুয়ো জন্ম-মৃত্যুর শংসাপত্র তৈরির অভিযোগ আসছিল। সেই অভিযোগের ভিত্তিতেই পৌরসভার তরফে জাল শংসাপত্র প্রস্ততকারী চক্রের সন্ধানে তদন্ত শুরু হয়েছে। এই ভুয়ো শংসাপত্র প্রদানকারী চক্র এবং এর পাণ্ডাদের হদিশ পেলেই তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করবে পৌরসভা।

Related News

Leave a Reply

Back to top button