রাজ্য

বিষধর সাপ উদ্ধার করতে গিয়ে সাপের ছোবলে মৃত যুবক

সাপ ধরার প্রকৃত কোনো প্রশিক্ষণ যুবকের ছিল কিনা তা জানা গেলেও সে এর আগেও বহু বিষধর সাপ উদ্ধার করেছে বলে জানা গেছে।

Bengal Live মালদাঃ বিষধর সাপ উদ্ধার করতে গিয়ে সাপের ছোবলে মৃত্যু হল এক যুবকের। মঙ্গলবার ইংরেজবাজার থানার পুখুরিয়া এলাকায় একটি বিষধর সাপ ধরতে গেলে সাপটি তাকে ছোবল মারে। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় তাঁর।

জানা গেছে, ইংরেজবাজার থানার শোভানগর এলাকার বছর তিরিশের যুবক বঙ্কিম স্বর্ণকার এদিন একটি বিষাক্ত সাপ উদ্ধারের উদ্দেশ্যে পুখুরিয়া এলাকায় যায়। সাপটিকে ধরতে গেলে সেটি তাঁকে কামড় বসিয়ে দেয়। ঘটনাস্থলেই বঙ্কিম অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্র নিয়ে যায়। পরে অবস্থা সংকটজনক হাওয়ায় তাঁকে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ভর্তি করা হলে সেখানেই মৃত্যু হয় তাঁর।

প্রসঙ্গত, সাপ ধরার প্রকৃত কোনো প্রশিক্ষণ যুবকের ছিল কিনা তা জানা গেলেও সে এর আগেও বহু বিষধর সাপ উদ্ধার করেছে বলে জানা গেছে। শোভানগর সহ আশেপাশের মিল্কি, পুখুরিয়া, আড়াই ডাঙ্গা, মানিকচক সহ বিভিন্ন অঞ্চলের কোথাও সাপ উদ্ধার করতে হলেই ডাক পড়তো বঙ্কিমের। খবর পেলেই হাতে স্টিক নিয়ে সাপ ধরতে ঘটনাস্থলে পৌঁছে যেত সে। এর আগে কোনো দুর্ঘটনা ছাড়াই প্রতিবার বিষধর সাপ ধরে গভীর জঙ্গলে ছেড়ে দিতে সফল হয়েছিল সে। কিন্তু এইবারে হল না শেষ রক্ষা। মুহূর্তের অসতর্কতায় সাপের কামড়ে তরতাজা যুবকের অকাল মৃত্যুতে শোভানগর এলাকায় নেমে এসেছে শোকের ছায়া ।

Related News

Leave a Reply

Back to top button