রায়গঞ্জ

শুক্রবার জেলার ১৬ পয়েন্টে অবরোধ, কৃষি বিলের প্রতিবাদে পথে নামছে সিপিএম

Join our WhatsApp group

নয়া কৃষি বিলের প্রতিবাদে আন্দোলনের ঘোষণা উত্তর দিনাজপুর জেলা সিপিএমের। রক্ত সংকট মেটাতে ১০০০ ইউনিট রক্ত দান করার অঙ্গিকার।

Bengal Live রায়গঞ্জঃ কৃষি বিলের প্রতিবাদে শুক্রবার উত্তর দিনাজপুর জেলার ১৬ জায়গায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখাবে বামেরা। জাতীয় সড়ক ও রাজ্য সড়ক অবরোধ কর্মসূচিতে কৃষক সভার সদস্যদের পাশাপাশি বামেদের অন্যান্য সকল সংগঠন সহ, কংগ্রেস ও নকশালরাও হাজির থাকবে বলে দাবি জেলা সিপিএম সম্পাদক অপূর্ব পালের। এদিকে লকডাউন ও করোনার জেরে রক্তসংকট মেটাতে নভেম্বর মাসের মধ্যে ১০০০ ইউনিট রক্ত দান করার অঙ্গীকার করেছে সিপিএম।

এক কোটি টাকার জালনোট, ১৭টি সোনার বিস্কুট সহ গ্রেপ্তার ৯

উত্তর দিনাজপুর সিপিএমের জেলা সম্পাদক অপূর্ব পাল মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, কেন্দ্র সরকার কৃষক বিরোধী বিল পাশ করিয়ে নিয়েছে। এই বিল আইনে পরিণত হলে কৃষকের আত্মহত্যার ঘটনা বাড়বে। কারণ, এই বিল পুরোপুরি কৃষক বিরোধী৷ মজুতদার ও কর্পোরেট কোম্পানির গুলির মুনাফা হবে এই বিলের ফলে। কিন্তু দেশের কৃষকরা আরও বঞ্চিত হবে৷ এই বিল তাই কোনও ভাবেই আমরা মেনে নিচ্ছি না। রাজ্য জুড়েই আন্দোলনে নামার সিদ্ধান্ত হয়েছে। সেই মতন ২৫ সেপ্টেম্বর উত্তর দিনাজপুর জেলার ১৬ জায়গায় রাজ্য ও জাতীয় সড়ক অবরোধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিভিন্ন বাম সংগঠনের পাশাপাশি কংগ্রেস ও নকশালপন্থীরাও এই আন্দোলনে সামিল হবে বলে জানিয়েছেন অপূর্ব পাল।

কেন্দ্রের নতুন কৃষি বিলের বিরোধীতায় আন্দোলনে যুব তৃণমূল

এদিকে উৎসবের মরশুমের মধ্যে রক্ত সংকট মেটাতে নভেম্বর মাসের মধ্যে উত্তর দিনাজপুর জেলার সমস্ত ব্লাড ব্যাঙ্কে ১০০০ ইউনিট রক্ত দান করার কথা ঘোষণা করেন অপূর্ব পাল। তিনি জানান, জেলা সিপিএমের ১৭টি এড়িয়া কমিটি সেপ্টেম্বর থেকে নভেম্বর মাসের মধ্যে রক্তদান শিবিরের আয়োজন করবে। জেলার সবকটি ব্লাড ব্যাঙ্কে ১০০০ বোতল রক্ত দান করা হবে।

Related News

Leave a Reply

Back to top button