রায়গঞ্জ

শুক্রবার থেকে সরকারি বাস পরিষেবা শুরু রায়গঞ্জে

রায়গঞ্জ থেকে চারটি রুটে সরকারি বাস পরিষেবা চালু হবে শুক্রবার থেকে। সকাল সাড়ে ৭ টা থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার (NBSTC) রায়গঞ্জ ডিপো থেকে ডালখোলা (পূর্ণিয়া মোড়), কালিয়াগঞ্জ হয়ে ফতেপুর, বিন্দোল ও ইটাহারের বৈদরা চেকপোস্টের উদ্দেশ্যে বাস রওনা দেবে।

Bengal Live রায়গঞ্জঃ শুক্রবার থেকে সরকারি বাস পরিষেবা শুরু হতে চলেছে রায়গঞ্জে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার (NBSTC) রায়গঞ্জ ডিপো থেকে শুক্রবার মোট চারটি রুটে বাস চালানো হবে বলে জানা গেছে। সরকারি নির্দেশিকা মেনে ২০ জন যাত্রী নিয়ে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রায়গঞ্জ ডিপো। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার রায়গঞ্জ ডিপো সূত্রে জানা গেছে, রায়গঞ্জ-ডালখোলা, রায়গঞ্জ-বিন্দোল, রায়গঞ্জ-ফতেপুর ও রায়গঞ্জ-ইটাহার রুটে বাস চালানো হবে। সামাজিক দূরত্ব সহ যাবতীয় নির্দেশিকা মেনেই বাস চালানো হবে বলে জানানো হয়েছে।।

করোনা ভাইরাস (COVID-19) মহামারির রূপ নেওয়ার পর দেশজুড়ে লকডাউনের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই থেকেই সরকারি, বেসরকারি সমস্ত রকম বাস পরিষেবা বন্ধ রয়েছে। এদিকে এখনও উত্তর দিনাজপুর জেলায় কোনও করোনা আক্রান্ত রোগীর খোঁজ না মেলায় গ্রিন জোনে রয়েছে এই জেলা। তৃতীয় দফার লকডাউনে গ্রিন জোন এলাকায় বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়ার কথা ঘোষণা করা হয় কেন্দ্র ও রাজ্য সরকারের পক্ষ থেকে। গ্রিন জোনে জেলার মধ্যে বাস চালানোর জন্য সবুজ সংকেত মেলে দুই সরকারের পক্ষ থেকে। তবে সেই ক্ষেত্রে ২০ জন যাত্রী নির্দিষ্ট করে দেওয়া হয়।

এমন পরিস্থিতিতে ২০ জন যাত্রী নিয়ে বাস চালাতে রাজি হননি বেসরকারি বাস মালিকরা৷ লোকসানের সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন জেলা বাস মিনিবাস ওনার্স ওয়েলফেয়ার আসোসিয়েশনের সম্পাদক প্লাবন প্রামাণিক। এদিকে বৃহস্পতিবার জেলা শাসকের দপ্তরের সভাকক্ষে এনবিএসটিসি (NBSTC)-র রায়গঞ্জ ডিভিশন কর্তৃপক্ষ, বেসরকারি বাস মালিক ও পরিবহন কর্মীদের সংগঠনের সাথে বৈঠকে বসেন জেলা আঞ্চলিক পরিবহন দপ্তরের আধিকারিকরা। সেখানেই ২০ জন যাত্রী নিয়ে শুক্রবার থেকে জেলার চারটি রুটে সরকারি বাস চালনোর সিদ্ধান্ত নেওয়া হয়।

Related News

Leave a Reply

Back to top button