রাজ্য

ভোট পূজাতেও ভাগ্য ফেরে না বালুরঘাটের অ্যানে গুড়িয়ার

জরাজীর্ণ মা-মেয়ে। শাক-পাতা খেয়ে কাটছে দিন। মেলেনি কোনও সরকারি ভাতা। টোটো ভাড়া জোগাড় করতে না পেরে দূরের প্রশাসনিক ভবন থেকে আনা হয়নি রেশন। চরম সঙ্কটে থাকা মা ও মেয়ের জীবনের খোঁজে বেঙ্গল লাইভ।

আলফানসো একাই একশো, অন্যরা একশো কেজি প্রতি

Bengal Live বালুরঘাটঃ বালুরঘাট ব্লকের চকভৃগু গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ কুয়ারণ এলাকার বাসিন্দা হতদরিদ্র অ্যানে গুড়িয়া। বয়স আনুমানিক ৭০৷ স্বামী দীর্ঘদিন আগে পরলোকে গিয়েছেন। জীর্ণ শরীরে সেভাবে কাজ করতে পারেন না অ্যানে গুড়িয়া। কোনরকমে শাক পাতা খেয়েই জীবন অতিবাহিত হত মা ও মেয়ের। এরইমধ্যে দুজনের শরীরে বাসা বেঁধেছে কঠিন অসুখ। এদিকে প্রতিবন্ধী মেয়ে রেনুকা কাউয়া অগ্নিদগ্ধ হয়ে রয়েছেন।

হাসপাতালে দু’মাস চিকিৎসা করিয়ে বাড়িতে ফিরে এলেও এখনও ক্ষত সম্পূর্ণ নিরাময় হয়নি। তার আরও চিকিৎসার প্রয়োজন রয়েছে বলে মনে করছেন প্রতিবেশীরা। কিন্তু আর্থিক অসঙ্গতি থাকায় এই চিকিৎসা যেমন নিয়মিত হয়নি, তেমনি সরকারি তরফে চাল ও ঘর মিললেও, সাংসারিক অন্যান্য খরচের যোগান নেই বললেই চলে।

সৌমেন রায়কে ঝাঁটা, জুতো দিয়ে স্বাগত জানানো হবে কালিয়াগঞ্জে, হুমকি বিজেপি কর্মীদের

এই প্রসঙ্গে বালুরঘাট ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি কল্পনা কিস্কু বলেন, ঐ বৃদ্ধা ও তাঁর মেয়েকে প্রশাসনের তরফ থেকে সাহায্য করা হয়েছে। প্রয়োজনে ভবিষ্যতেও সাহায্য করা হবে।

Related News

Leave a Reply

Back to top button