রাজ্য

কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর নাগরিকত্ব ইস্যুতে জোর তর্জা উত্তরবঙ্গে, জেলাশাসককে চিঠি সৌরভের

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক ও জন বার্লার বিরুদ্ধে দুই জেলার জেলা শাসকদের কাছে তদন্তের দাবি। দুই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগের সত্যতা বিচারের দাবি আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সৌরভ চক্রবর্তীর।

Bengal Live আলিপুরদুয়ারঃ  কিছুদিন আগেই উত্তরবঙ্গ থেকে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক ও আলিপুরদুয়ারের সাংসদ জন বারলা। এবার উত্তরবঙ্গের এই দুই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধেই জলপাইগুড়ি ও কোচবিহারের জেলা শাসকের কাছে তদন্তের দাবি জানালেন আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সৌরভ চক্রবর্তী। এই দাবিতে, কোচবিহারের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে উঠেছে প্রশ্ন। পাশাপাশি জলপাইগুড়ি জেলার চামুর্চি এলাকায় সরকারি জমি দখল করে বাড়ি, ফ্ল্যাট ও মার্কেটিং কমপ্লেক্স তৈরির অভিযোগ উঠেছে আলিপুরদুয়ারের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার বিরুদ্ধে। মুলত সেই কারনেই এই দুই জেলার জেলা শাসকদের কাছে লিখিত ভাবে তদন্তের দাবি জানিয়েছেন সৌরভ।

বাড়ছে করোনা সংক্রমণ, এক সপ্তাহের জন্য বাজার বন্ধের নির্দেশিকা

এবিষয়ে আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সৌরভ চক্রবর্তী বলেন, আলিপুরদুয়ারের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা সরকারি জায়গার ওপর একটি বাড়ি ও কমপ্লেক্স তৈরি করছেন। আদপেও সেই জমিতে গৃহ নির্মাণের অনুমতি আছে কিনা, তা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে।একই সাথে কোচবিহারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে যে প্রশ্ন উঠেছে, তা কেন মন্ত্রীরা এড়িয়ে যাচ্ছেন, সে বিষয়েই জেলা শাসকদের কাছে সত্যতা বিচারের অনুরোধ জানানো হয়েছে।

এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যুতে তাঁর পাশে দাঁড়ালেন বিজেপি বিধায়ক মিহির গোস্বামী ও অনন্ত মহারাজ। দুজনেরই দাবি নিশীথ প্রামাণিক দিনহাটার ভেটাগুড়ির বাসিন্দা ৷ এদিন সাংবাদিক বৈঠকে নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যুতে নাটাবাড়ি কেন্দ্রের বিজেপি বিধায়ক মিহির গোস্বামী বলেন, নিশীথ প্রামাণিক কোচবিহারের কৃতী সন্তান। দিনহাটার ভেটাগুড়ির বাসিন্দা তিনি। অথচ বিরোধী দল কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস তাঁকে বাংলাদেশের বলে কুৎসা করে রাজবংশী সমাজকে আঘাত করছে।

দেবেন রায়ের মূর্তি নির্মাণ নিয়ে গড়িমসি, ক্ষোভ বালিয়ায়

পাশাপাশি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের নেতা অনন্ত মহারাজের দাবি , নিশীথ প্রামাণিক তাদের ঘরের ছেলে। তাঁর নাগরিকত্ব নিয়ে এসব কথা বলে রাজবংশী জনজাতিকে আঘাত করা হচ্ছে৷ নিশীথ প্রামানিক ও তিনি নিজে একই বিধানসভা কেন্দ্রের বাসিন্দা বলে দাবি করেন অনন্ত মহারাজ।

Related News

Leave a Reply

Back to top button