বেঙ্গল লাইভ Special

উত্তরবঙ্গে ডেল্টা ও ইউকে থাবা, কতটা উদ্বেগের? জানাচ্ছেন চিকিৎসক জয়ন্ত ভট্টাচার্য

আশঙ্কা সত্যি করে উত্তরবঙ্গেই মিলল ডেল্টা ও ইউকে ভ্যারিয়েন্টে আক্রান্তের হদিস৷ কতটা ভয়ঙ্কর এই ভ্যারিয়েন্ট? কতটা সংক্রামক? জানালেন বিশিষ্ট চিকিৎসক জয়ন্ত ভট্টাচার্য।

 

Bengal Live ডেস্কঃ ডেল্টা ও ইউকে ভ্যারিয়েন্টে আক্রান্ত উত্তরবঙ্গের সাতজন। শিলিগুড়ি নিবাসী সাতজনের শরীরে করোনার নয়া ভ্যারিয়েন্ট ডেল্টা ও ইউকের সন্ধান মিলেছে। গবেষণা বলছে, ডেল্টা ভ্যারিয়েন্ট কোভিড ১৯-এর আলফা রূপের থেকে ৪০ থেকে ৬০ শতাংশ সংক্রামক। এমন অবস্থায় দাঁড়িয়ে পরিস্থিতি কতটা উদ্বেগের? এখন থেকেই কী কী সাবধানতা অবলম্বন করে চলা উচিত নাগরিকদের? Bengal Live- এর মুখোমুখি বিশিষ্ট চিকিৎসক জয়ন্ত ভট্টাচার্য।

প্রসঙ্গত, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গেছে৷ ৫জন ডেল্টা ও ২জন ইউকো ভ‍্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। ইউকে ভ‍্যারিয়েন্ট দুজন রোগী শিলিগুড়ি মহামায়া কলোনি ও মাটিগাড়ার টুম্বাজোতের বাসিন্দা। অপরদিকে ডেল্টা ভ‍্যারিয়েন্ট রোগী সূর্যসেন কলোনি, নৌকাঘাট, শিলিগুড়ি চম্পাসারি ও মেডিক্যাল কলেজ এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল সুপার সঞ্জয় মল্লিক জানিয়েছেন, কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োমেডিক্যাল জিনোমিক্সে কয়েকজনের জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রিপোর্ট আসার পরেই জানা গিয়েছে, কোভিডের নয়া ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ৫জন এবং কোভিডের ইউকে ভ্যারিয়েন্টটি পাওয়া গিয়েছে আরও ২ রোগীর শরীরে।

Related News

Leave a Reply

Back to top button