রাজ্য

অজানা জ্বরের প্রকোপ উত্তরবঙ্গে, আক্রান্ত শতাধিক শিশু

আতঙ্ক ক্রমেই বেড়ে চলেছে। ধুম জ্বরে আক্রান্ত শতাধিক শিশু। আক্রান্তদের মধ্যে মাত্র একজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে খবর।

 

Bengal Live জলপাইগুড়িঃ করোনার পাশাপাশি এবার অজানা জ্বরে আক্রান্ত হচ্ছে শিশুরা৷ জলপাইগুড়িতে এখনও পর্যন্ত এই জ্বরে আক্রান্তের সংখ্যা শতাধিক। হাসপাতাল সূত্রে খবর, জ্বরে আক্রান্ত শিশুদের মধ্যে অধিকাংশেরই করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। ফলে নতুন করে চিন্তায় পড়েছেন চিকিৎসকরা। এই জ্বরের কারণ খুঁজতে মরিয়া প্রয়াস চালাচ্ছেন স্বাস্থ্য কর্মীরা। জানা গেছে, জ্বরের সঙ্গে আক্রান্তের শরীরে দেখা দিয়েছে পেট খারাপ, খিচুনির মতো আরও নানা উপসর্গ।

জেলা সদর হাসপাতালের শিশু বিভাগে এই মুহূর্তে চিকিৎসাধীন ১৩০ জন শিশু। রবিবার সংখ্যাটা ছিলো ১২৬।এদিকে হাসপাতালের আউটডোর বিভাগে উপচে পড়ছে অসুস্থ শিশুর ভীড়।আক্রান্ত শিশুদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এদিন সার্বিক পরিস্থিতি নিয়ে হাসপাতালে গিয়ে জেলার স্বাস্থ্য আধিকারিকদের সাথে বৈঠক করেন জেলা শাসক মৌমিতা গোদারা বসু। হাসপাতালের শিশু ওয়ার্ড ঘুরে দেখেন তিনি।কথা বলেন অসুস্থ শিশুদের মায়েদের সাথে।

জেলা শাসক জানান, হাসপাতালের তরফে চিকিৎসার সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা পরিস্থিতির উপর নজর রাখছে।অসুস্থ শিশুর সংখ্যা বেড়ে চলায় বেডের সংখ্যাও বাড়ানো হয়েছে।আরও নতুন করে ৪০ বেড বাড়ানো হচ্ছে। দ্রুত যাতে হাসপাতালে অসুস্থ শিশুদের আরও ভালো চিকিৎসার জন্য পিকু (পেডিয়াট্রিক কেয়ার ইউনিট) চালু করা যায় সে ব্যাপারেও পদক্ষেপ করা হচ্ছে বলে জেলা শাসক জানিয়েছেন।

Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button