লাইফ স্টাইল

অল্প সময়ে দ্রুত চার্জ করুন স্মার্টফোন, জানুন কৌশল

হাতে সময় কম, কিন্তু ফোনে চাই বেশি পরিমাণ চার্জ। জেনে নিন কিভাবে চার্জে দিলে দ্রুত চার্জ হবে আপনার স্মার্ট ফোনটি-

 

Bengal Live ডেস্কঃ  হয়তো তড়িঘড়ি বেরোতে হবে কোথাও,এদিকে একদমই চার্জ নেই সাধের স্মার্টফোনটিতে। কিংবা কিছুক্ষনের মধ্যেই ফোনকলে সারতে হবে একটি দীর্ঘ মিটিং কিন্তু ফোন দেখাচ্ছে লো ব্যাটারির সিম্বল। আমরা সকলেই কম বেশি এমন বিড়ম্বনার সম্মুখীন হই প্রায়শই। কেনো ফোনে আগে থেকে পর্যাপ্ত চার্জ করিয়ে রাখিনি তা নিয়ে আক্ষেপের অন্ত থাকে না তখন। তবে সেইরকম অবস্থাতেও মুস্কিল আসান সম্ভব। কিছু ছোটখাটো কৌশল খাটাতে পারলেই ফোনে চলনসই চার্জ করে নেওয়া যাবে ঝটপট। আসুন জেনে নিই তারই কিছু উপায় –

 

১. অনেকেই ফোন চার্জে দিয়েও মোবাইলের ব্যবহার যেমন মেইল, মেসেজ এইসব করতে থাকেন। কিন্তু ফোনে দ্রুত চার্জ করতে চাইলে, ফোন চার্জে দেওয়ার পর আর তা ঘাঁটাঘাঁটি করা চলবে না। এতে ফোনের চার্জিং এর গতি অপেক্ষাকৃত ধীর হয়ে যায়।

২.ফোনে ইন্টারনেট চালু থাকলে চার্জিং এর গতি ধীর হয়ে যায়। তাই দ্রুত চার্জ করতে চার্জে দেওয়ার সময় মোবাইলের ইন্টারনেট কানেকশন বন্ধ রাখুন।

৩.ফোন চার্জে দেওয়ার আগে ফোনে কোনো অ্যাপ্লিকেশন চালু থাকলে তা বন্ধ করে দিন। তাতে ব্যাকগ্রাউন্ডে ফোনের ব্যাটারি থেকে চার্জ শেষ করার মতো কোনো কাজ চলবে না। ফলে মোবাইল ফোনটি স্বাভাবিকের তুলনায় দ্রুত গতিতে চার্জ হবে।

৪ . সম্ভব হলে ফোনটি চার্জে দেওয়ার আগে তা ফ্লাইট বা এয়ার প্লেন মোড করে নিন। এতে তুলনামূলক দ্রুত ফোনটি চার্জ হয়ে যাবে।

৫ .দ্রুত ফোন চার্জ করতে ফোনটির পাওয়ার বন্ধ করে চার্জে দিন। তবে যারা অ্যালার্ম শোনার জন্য মোবাইলের উপর নির্ভরশীল তারা ফোনের পাওয়ার বন্ধ করবেন না।

৬ . ফোনের ব্যাকলাইট ও ডিসপ্লে যথেষ্ট পরিমাণ চার্জ খরচ করে। তাই বারবার কতখানি চার্জ হচ্ছে তা দেখতে গেলে ডিসপ্লেতে চার্জ নষ্ট হয়। তাই ফোন দ্রুত চার্জ করতে কিছুক্ষন পর পরই কতটা চার্জ হলো তা দেখা থেকে বিরত থাকুন।

৭. ফোনে দ্রুত চার্জ দেওয়ার জন্য সম্ভব হলে চার্জারটি অবশ্যই ওয়াল আউটলেটে লাগান, কারণ ওয়াল আউটলেটে ভালো কারেন্ট ফ্লো পাওয়া যায়।পাওয়ারব্যাঙ্ক বা কম্পিউটার থেকে চার্জ করলে ম্যাক্সিমাম স্পিড পাওয়া যায় না, তাই এগুলো শুধু বিশেষ ক্ষেত্রেই ব্যবহার করা উচিত।

৮ .সবচেয়ে দ্রুত ফোন চার্জ করার জন্য চার্জার কিনুন আপনার ফোনের ম্যাক্সিমাম চার্জিং ক্যাপাসিটি অনুযায়ী ।

এছাড়াও যে স্থানে মোবাইলটি চার্জে দেওয়া হচ্ছে, সেখানে খুব গরম বা খুব বেশি ঠান্ডা হলে চার্জ হতে বেশি সময় লাগতে পারে। তাই দ্রুত ফোন চার্জ করতে চাইলে অবশ্যই মনে রাখুন এই বিষয়গুলি।

Related News

Leave a Reply

Back to top button