জাতীয়

কংগ্রেসে জোর ধাক্কা, করোনায় বর্ষীয়ান নেতার মৃত্যু

বাবার মৃত্যুর পর দুর্বিষহ শোকের মাঝেও দেশের মানুষকে করোনা সচেতনতার বার্তা দিলেন কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলের ছেলে ফাইসাল প্যাটেল। দেশবাশীকে অনুরোধ করলেন সোশ্যাল ডিস্ট্যান্সিং সহ সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য।

 

Bengal Live ডেস্কঃ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে জোর ধাক্কা খেল কংগ্রেস। বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা রাজ্য সভার সাংসদ ও বিভিন্ন সময়ে পশ্চিমবঙ্গে দলের দায়িত্বপ্রাপ্ত নেতা আহমেদ প্যাটেল প্রয়াত। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১। বুধবার ভোর সাড়ে তিনটে নাগাদ গুরগ্রামের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আজ সকালে এই খবর জানিয়ে টুইট করেছেন আহমেদ প্যাটেলের ছেলে ফাইসাল প্যাটেল।

মাসখানেক আগে কোভিড-১৯ এ আক্রান্ত হন সাংসদ তথা কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল। বুধবার ভোরে চিকিৎসাধীন অবস্থাতেই প্রয়াত হন তিনি। করোনার পাশাপাশি মাল্টি অরগ্যান ফেইলিওর হয়েই তাঁর মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। ফাইসাল তাঁর টুইটে বাবার মৃত্যুর খবর জানিয়ে লিখেছেন, আমাদের সমস্ত শুভাকাঙখীদের অনুরোধ করছি, সকলেই যেন কোভিড-১৯ সংক্রান্ত সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলেন।

গান্ধী পরিবারের সবচেয়ে বিশ্বস্ত নেতাদের মধ্যে অন্যতম ছিলেন আহমেদ প্যাটেল। দলের সংকটকালে তাঁর মতো নেতার মৃত্যু নিঃসন্দেহে গান্ধী পরিবার ও কংগ্রেস দলের কাছে জোর ধাক্কা বলেই মনে করছে রাজনৈতিক মহল। প্রিয়াঙ্কা গান্ধী আহমেদ প্যাটেলের মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে লিখেছেন, আহমেদ প্যাটেল জ্ঞানী ও অভিজ্ঞ সহকর্মী ছিলেন। সবসময় আমি তাঁর কাছে উপদেশ ও পরামর্শ নেওয়ার জন্য যেতাম। তিনি এমন এক নির্ভরযোগ্য বন্ধু ছিলেন, যিনি সবসময় আমাদের সবার পাশে দাঁড়াতেন। তাঁর চলে যাওয়া আমাদের কাছে গভীর শূন্যতার সৃষ্টি করল।

আহমেদ প্যাটেলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সর্বভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী সহ একাধিক রাজনীতিক।

Related News

Leave a Reply

Back to top button