নজরে জেলা

শিলিগুড়িতে হেলে পড়ল বাড়ি, উত্তরবঙ্গের একগুচ্ছ খবর নিয়ে নজরে জেলা

Join our WhatsApp group

মালদায় কিশোরের মৃতদেহ উদ্ধার। আলিপুরদুয়ারে চোরাই কাঠ সহ গ্রেপ্তার দুই। রায়গঞ্জে মাছ চাষীর আকস্মিক মৃত্যু। শিলিগুড়িতে নদী ভাঙনের জেরে হেলে পড়ল বাড়ি। উত্তরবঙ্গের এক গুচ্ছ খবর নিয়ে নজরে জেলা।

breaking news of malda
মহানন্দায় মরণঝাঁপ দেওয়া যুবকের মৃতদেহ উদ্ধার করল বিপর্যয় মোকাবিলা দল

Bengal Live মালদাঃ মহানন্দায় মরণঝাঁপ দেওয়া যুবকের মৃতদেহ উদ্ধার করল বিপর্যয় মোকাবিলা দল। প্রায় ২৪ ঘন্টা পর মালদার রামনগর কাচারি এলাকা থেকে ওই যুবকের মৃতদেহ উদ্ধার হয়৷ স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত ওই যুবকের নাম রাজু গুপ্তা। বয়স ১৯। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। কী কারণে ওই যুবক সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার পথ বেছে নিলেন তা জানতে তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ।

বাজারে আসছে ১০ কোটি জিও স্মার্টফোন, মিলবে জলের দরে

Bengal Live কোচবিহারঃ সদস্যকরণ অভিযানে বিজেপি কর্মীদের উপর হামলা চালানোর ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করল বিজেপি। বৃহস্পতিবার কোচবিহার ২ ব্লকের খাগড়াবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় বিক্ষোভ মিছিল করে বিজেপি। অভিযোগ, গত রবিবার খাগড়াবাড়ি এলাকার পরেশকর চৌপথীতে সদস্যকরণ অভিযানে সামিল হন বিজেপি কর্মীরা৷ সেই সময় তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের বাধা দেয় বলে অভিযোগ। বিকাশ বর্মন নামে এক বিজেপি কর্মীকে মারধর করা হয় বলেও অভিযোগ বিজেপির। ঘটনার প্রতিবাদ জানাতে এলাকায় গেলে বিজেপির আরও দুই কর্মী অসীম সাহা ও দীপঙ্কর দাসকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। বিজেপির দাবি, হামলার ঘটনার সাথে জড়িত রয়েছে স্থানীয় তৃণমূল কংগ্রেসের কর্মীরা। হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস।

breaking news of jalpaiguri
উত্তরবঙ্গ আলু ব্যবসায়ী সমিতির উদ্যোগে সরকারী মূল্যে আলু বিপণন চলছে জলপাইগুড়িতে

Bengal Live জলপাইগুড়িঃ আকাশছোঁয়া আলুর দাম। সরকারি নির্ধারিত দামে তাই শুরু হল আলু বিপণন। বৃহস্পতিবার ধূপগুড়িতে উত্তরবঙ্গ আলু ব্যবসায়ী সমিতির উদ্যোগে সরকারী মূল্যে আলু বিপণন শুরু করা হয়। উপস্থিত ছিলেন ধূপগুড়ি পুরসভার উপ পুরপতি রাজেশ সিং, পঞ্চায়েত সমিতির সভাপতি দীনেশ মজুমদার সহ অন্যান্যরা। উত্তরবঙ্গ আলু ব্যবসায়ী সমিতির সম্পাদক কার্তিক দাস জানান,” আমরা সাধারণ মানুষের স্বার্থে সরকার নির্ধারিত প্রতি কেজি ২৫ টাকা মূল্যে আলু বিক্রি করছি। সরকার আমাদের কাছে সহযোগিতা চেয়েছেন। তাই আমরা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে ন্যায্যমূল্যে সাধারণ মানুষের কাছে খাওয়ার আলু পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। আমরা যে স্টল তৈরি করেছি সেখানে প্রত্যেকদিন ১০ টা থেকে ২ টা অবধি এই বিপণন ব্যবস্থা চালু থাকবে এবং যত সংখ্যক ক্রেতাই আসুক, আমরা তাঁদেরকে সেই আলু ২৫ টাকা মূল্যে হাতে তুলে দেব।”

breaking news of siliguri
নদী ভাঙনের জেরে হেলে পড়েছে একটি বাড়ি

Bengal Live শিলিগুড়িঃ একটানা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত শিলিগুড়ির মাটিগাড়া ব্লকের রক্তি নদী সংলগ্ন বিস্তীর্ণ এলাকা। নদী ভাঙনের জেরে হেলে পড়েছে একটি বাড়ি। খবর পেয়ে তড়িঘড়ি এলাকা পরিদর্শনে যান দার্জিলিঙের জেলাশাসক এস পুনমবল্লম সহ সরকারি আধিকারিকরা। ক্ষতিগ্রস্ত বাড়িটির মেরামতির আশ্বাস দিয়েছেন জেলা শাসক। ইঞ্জিনিয়ারদের বিষয়টি দেখার জন্য নির্দেশ দেন তিনি। এদিকে নদী ভাঙন রুখতে উদ্যোগ গ্রহণ করার নির্দেশ দিয়েছেন সেচ দপ্তরকে। রক্তি নদীর দুর্বল সেতু মেরামতির কাজও দ্রুত শুরু করা হবে বলে আশ্বাস দেন জেলাশাসক।

বালি পাচার রুখতে অভিযান, আটক পাঁচটি ডাম্পার

Bengal Live রায়গঞ্জঃ পুকুরে মাছের খাওয়ার দিতে গিয়ে জলে ডুবে মৃত্যু হলো মাছ চাষীর। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ থানার তাহেরপুর গ্রামে। স্থানীয় বাসিন্দাদের অনুমান, প্রচন্ড রোদে কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে শ্যামল গোস্বামী নামে ওই ব্যক্তির। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

breaking news of alipurduar
প্রায় দেড় লক্ষ টাকার অবৈধ সেগুন কাঠ বাজেয়াপ্ত করলেন বনকর্মীরা।

Bengal Live আলিপুরদুয়ারঃ বুধবার রাতে বীরপাড়া পুলিশকে সঙ্গে নিয়ে যৌথ অভিযান চালিয়ে ব্লকের সরুগাঁও বস্তি থেকে একটি ছোট গাড়ি সহ প্রায় দেড় লক্ষ টাকার অবৈধ সেগুন কাঠ বাজেয়াপ্ত করলেন জলপাইগুড়ি ডিভিশনের বানারহাট রেঞ্জের রেতি বিটের বনকর্মীরা। গ্রেপ্তার করা হয় দুই পাচারকারীকে। বীরপাড়া থানার ওসি পালজার ভুটিয়া জানান, “দুই জন পাচারকারীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।”

করোনা আবহে ঘরবন্দী পড়ুয়াদের এবার স্কুলমুখী করার উদ্যোগ নিল সরকার

Bengal Live আলিপুরদুয়ারঃ যোগা এসোসিয়েশন অফ আলিপুরদুয়ারের তরফে বিশ্ব আত্মহত্যা বিরোধী দিবস উপলক্ষে বৃহস্পতিবার এক সচেতনতামূলক আলোচনা সভার আয়োজন করা হয় ফালাকাটা উচ্চ বিদ্যালয়ে। এদিনের আলোচনা সভায় উপস্থিত ছিলেন ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালের সুপার চন্দন ঘোষ, ফালাকাটা পঞ্চায়েত সমিতির সভাপতি সুরেশ লালা, ফালাকাটা কলেজের অধ্যক্ষ হীরেন্দ্রনাথ ভট্টাচার্য্য, শিক্ষাবিদ সুভাষ সেনগুপ্ত, প্রবীর রায় চৌধুরী, অজিত দে সরকার, নারায়ণ সরকার, যোগা এসোসিয়েশন অফ আলিপুরদুয়ার-এর সভাপতি মিলন সাহা চৌধুরী, সম্পাদক রুহুল আমিন সহ অন্যান্যরা। ফালাকাটা শহরের প্রধান সড়ক জুড়ে মাইকের ব্যবস্থা করে জনগণকে এই আলোচনায় অংশগ্রহণ করার ব্যবস্থা করা হয় আয়োজকদের পক্ষ থেকে।

Related News

Leave a Reply

Back to top button