রায়গঞ্জ

জোটধর্ম পালন করতে গিয়ে চোপড়ায় দুর্বল হল সংগঠন, আফশোস কংগ্রেসের 

বিজেপিতে যোগ দিলেন চোপড়ার অশোক রায়। বড়সড় ক্ষতি হল বলে মনে করছেন জেলা কংগ্রেস নেতৃত্ব। মূলত বামেদের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি পবিত্র চন্দ। 

 

Bengal Live রায়গঞ্জঃ জোট ধর্ম পালন করতে গিয়েই শহীদ হতে হল চোপড়ার লড়াকু নেতা অশোক রায়কে। বিজেপিতে তাঁর যোগদান প্রসঙ্গে এমনই মত উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের। অশোক রায়ের দলবদলের বিষয়ে কার্যত বামেদের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের কার্যকরি সভাপতি পবিত্র চন্দ। অশোক রায় কংগ্রেস ছেড়ে যাওয়াতে সংগঠনে ব্যাপক ক্ষতি হল বলে জানিয়েছেন তিনি।

বিজেপিতে যোগ দিলেন চোপড়ার দাপুটে কংগ্রেস নেতা অশোক রায় ও ফজলুর ইসলাম

মঙ্গলবার রাতেই কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন চোপড়া ব্লক কংগ্রেস সভাপতি অশোক রায়। এরপর বুধবার সকালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রদেশ ও জেলা কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি৷ তাঁর স্পষ্ট বক্তব্য, জোটে থেকে চোপড়ার তৃণমূল বিধায়কের বিরুদ্ধে লড়াই করা সম্ভব না। পশ্চিমবঙ্গে কখনও তৃণমূল কখনও বামেদের সাথে জোট হয়েছে, কিন্তু এখানে কোনওদিনই কংগ্রেসকে টিকিট দেওয়া হয়নি৷ আমাদের সাথে নেতৃত্ব বেইমানি করছে৷ এলাকার মানুষের এত ত্যাগকে যখন নেতৃত্ব কোনও গুরুত্ব দিল না, তখন বাধ্য হয়ে আমার বিজেপিতে যাওয়া ছাড়া অন্য কোনও উপায় ছিল না। পশ্চিমবঙ্গে মানুষ পরিবর্তন চাইছে৷ আমি সেই পরিবর্তনের শরিক হতে চেয়েছি।

এই প্রসঙ্গে জেলা কংগ্রেস কার্যকরী সভাপতি পবিত্র চন্দ বলেন, গত দশ বছরে চোপড়ায় লড়াইয়ের অপর নাম অশোক রায়। যেখানে অত্যাচার করে মমতা বন্দ্যোপাধ্যায় পঞ্চায়েতগুলো দখল করেছে, সেখানে এখনও চোপড়ার লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেসকে ঢুকতে দেননি অশোক রায়। বিধানসভা নির্বাচনে তাঁর লড়াই করার আশা থাকাটাই স্বাভাবিক। সেখানে বামপন্থী যে প্রার্থী হবেন, তাঁকে লড়াইয়ে দেখা যায়নি। এটা আমাদের কাছে খুব দুর্ভাগ্যের। জেলা কংগ্রেসকে অনেক বেশি দুর্বল করে গেল। জোট ধর্ম পালন করতে গিয়েই অশোক রায়কে শহীদ হতে হল। জানি না ওখানে কী ভাবে লড়াই হবে।

গোয়ালপোখরে মন্ত্রীর তালুকে ভাঙন তৃণমূলে, হেমতাবাদে টিএমসিপি ভেঙে যোগ বিজেপিতে

এই বিষয়ে বামফ্রন্টের তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি। উত্তর দিনাজপুর জেলা বামফ্রন্টের আহ্বায়ক অপূর্ব পালের সাথে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে জানান।

Related News

Leave a Reply

Back to top button