রায়গঞ্জ

উত্তর দিনাজপুরে জারি হলুদ সতর্কতা, ভারী বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর

আগামী তিন দিন উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিলো হাওয়া অফিস। রয়েছে বন্যা পরিস্থিতির অবনতি ও উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলে ধসের আশঙ্কা।

 

Bengal Live রায়গঞ্জঃ হলুদ সতর্কতা জারি হলো উত্তর দিনাজপুরে, আগামী তিন দিন উত্তরবঙ্গের বিভিন্ন জেলা জুড়ে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। ৭-১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের মালদা, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। দার্জিলিঙ, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলাতেও ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছেন হাওয়া অফিস।

লাগাতার বৃষ্টি, ফের ধস পাহাড়ে

ইতিমধ্যেই মালদায় চরম বিপদসীমার উপর দিয়ে বইছে গঙ্গা। একইসঙ্গে ফুঁসছে ফুলহর ও মহানন্দাও। ফুলহর নদীর জলোচ্ছ্বাসে প্লাবিত হয়েছে মালদা জেলার একাংশ।এদিকে ভাঙন অব্যাহত কালিয়াচক ৩ নম্বর ব্লকের বেশ কয়েকটি গ্রামেও৷ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে মালদা জেলার বহু এলাকায়। অন্যদিকে গতকাল রাতে ব্যাপক বৃষ্টির ফলে সেবক ও কালিঝড়ার মাঝে সেবক পাহাড়ে নামে বিশাল ধস। যার জেরে বন্ধ হয়ে যায় শিলিগুড়ি ও সিকিমের মধ্যে যান চলাচল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল।

স্বাধীনতা দিবসের আগে প্রাক্তন সেনা আধিকারিককে সুস্থ করে ঘরে ফেরালেন রায়গঞ্জের বাপি বিশ্বাস

এরই মধ্যে আবারও উত্তরবঙ্গে জারি হলো হলুদ সতর্কতা।আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে, এই ভারী বৃষ্টির ফলে ঘটতে পারে বন্যা পরিস্থিতির অবনতি, উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলে নামতে পারে ধস।

Related News

Leave a Reply

Back to top button