ভ্রমন

ভ্রমণ পিপাসুদের জন্য সুখবর, আইআরসিটিসি আনছে আগরতলা থেকে গোয়া প্যাকেজ ট্যুর

পুজোর আগে বড় চমক আইআরসিটিসি র। আগরতলা থেকে গোয়া প্যাকেজ ট্যুরের ঘোষণা করল আইআরসিটিসি ।

Bengal Live শিলিগুড়িঃ  পুজোর আগে বড় ঘোষণা আইআরসিটিসি র। আগরতলা থেকে গোয়া প্যাকেজ ট্যুরের ঘোষণা করল আইআরসিটিসি । সাংবাদিক সম্মেলন করে শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে আইআরসিটিসির আধিকারিক বিশ্বজিৎ দাস জানান, প্রায় দুই বছর যাবত করোনা আবহের জন্য বিঘ্নিত হচ্ছে পর্যটন। ভ্রমণ পিপাসু পর্যটকেরা ইচ্ছে থাকলেও ঘুরতে যেতে পারেননি। করোনার প্রকোপ কিছুটা কমতেই তাঁদের কথা মাথায় রেখে আইআরসিটিসি আয়োজন করেছে গোয়া ট্যুরের ।

আইআরসিটিসি র তরফে আগরতলা থেকে গোয়া পর্যন্ত স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে। এই ট্রেনটি কেবলমাত্র প্যাকেজ ট্যুরে যারা টিকিট কাটবেন তাঁদের জন্যই। ট্রেনে ওঠার পর থেকে গোয়া পর্যন্ত পর্যটকদের সমস্ত দায়িত্ব থাকবে আইআরসিটিসির ।

হাতি নালার জলোচ্ছ্বাসে ভেঙে পড়লো লালপুল সেতু, ডুয়ার্সে বিঘ্নিত যোগাযোগ ব্যবস্থা

আগামী ৩০ সেপ্টেম্বর থেকে চালু হবে ‘পিলগ্রিম স্পেশাল ট্যুরিস্ট ট্রেন’, আগরতলা টু গোয়া’ নামে এই স্পেশাল ট্রেনটি । যা আগরতলা থেকে রওনা দিয়ে গৌহাটি এবং নিউ জলপাইগুড়ি হয়ে পৌঁছবে গোয়া । ট্রেনটিতে স্লিপার ক্লাস ও এসি দুটি ভাগ রয়েছে। স্লিপার ক্লাসে ভ্রমণের জন্য মাথা পিছু প্রায় ব্যায় করতে হবে ১২ হাজার টাকা। এবং যারা এসিতে টিকিট করবেন তাদের মাথা পিছু প্রায় সাড়ে ১৭ হাজার টাকা খরচ হবে। সংস্থা সূত্রে খবর, স্লিপার ক্লাসে যারা ভ্রমণ করবেন তাঁদের জন্য হল বা ডর্মেটরি এবং যারা এসি তে যাবেন তাঁদের গোয়ায় হোটেলে থাকার ব্যবস্থা করা হবে । প্রতিটি রাজ্যের নিয়ম অনুযায়ী কোভিড বিধি মেনেই চলবে এই ট্রেন।

আইআরসিটিসি এর রিজিওনাল অফিসের আধিকারিক বিশ্বজিৎ দাস জানান, আমরা ৩০শে সেপ্টেম্বর আগরতলা থেকে একটি বিশেষ ট্যুরিস্ট ট্রেন চালু করছি।যার নাম দেওয়া হয়েছে ‘পিলগ্রিম স্পেশাল ট্রেন , আগরতলা টু গোয়া’।এই ট্রেনটি আগরতলা থেকে যাত্রা শুরু করে গৌহাটি ও এনজেপি হয়ে পৌঁছবে গোয়া।

সিসিইউ বেড বাড়াতে রাজ্যের কাছে আবেদন জেলা স্বাস্থ্য দপ্তরের

সেখানে তিন থেকে চার দিন ট্যুরিস্টদের থাকা, খাওয়া এবং ঘোরার দেখভাল করবে আইআরসিটিসি। এই ট্রেনে যাতায়াতের জন্য দুটি ক্লাসের ব্যাবস্থা রয়েছে। স্লিপার ক্লাসের জন্য বরাদ্দ ভাড়া মাথাপিছু ১১৩৪০ টাকা এবং এসি ক্লাসের জন্য বরাদ্দ ভাড়া মাথাপিছু ১৮৯০০ টাকা। এছাড়াও তিনি জানিয়েছেন, করোনা বিধি মাথায় রেখে ৬০% যাত্রী নিয়ে চালানো হবে ট্রেনটি। এবং প্রত্যেক যাত্রীকে, যাদের ভ্যাক্সিনের ডবল ডোস এবং যাদের একটি মাত্র ভ্যাক্সিন নেওয়া হয়েছে তাদেরও প্রতিটি রাজ্যের নিয়ম অনুযায়ী করোনা বিধি মেনে চলতে হবে ।

Leave a Reply

Back to top button