ভ্রমনরাজ্য

এবার দিঘা সফরেও বাধ্যতামূলক কোভিড টেস্টের রিপোর্ট, নির্দেশিকা জারি প্রশাসনের

তারাপীঠ-শান্তিনিকেতনের পর এবার দিঘা যেতেও লাগবে কোভিড টেস্টের রিপোর্ট। নাহলে সঙ্গে নিতে হবে ভ্যাকসিনেশনের সার্টিফিকেট। একই নিয়ম জারি মন্দারমণি ও তাজপুরেরও।

 

Bengal Live ডেস্কঃ  রাজ্যের দৈনিক করোনা সংক্রমণে শীর্ষ স্থানীয়র মধ্যে রয়েছে পূর্ব মেদিনীপুর। সেখানে কমছে না সংক্রমণ। তাই পরিস্থিতি মোকাবিলায় কঠোর পদক্ষেপ জেলা প্রশাসনের। এর আগে বীরভূম জেলা প্রশাসনের তরফে তারাপীঠ-শান্তিনিকেতনে বাধ্যতামূলক করা হয়েছিল কোভিড টেস্টের রিপোর্ট ও টিকাকরণের সার্টিফিকেট। এবার দিঘা সফরেও লাগবে কোভিড টেস্টের রিপোর্ট। নয়তো সাথে রাখতে হবে টিকাকরণের সার্টিফিকেট। এমনই নিয়ম জারি করলো পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। এই নিয়ম জারি থাকবে মন্দারমণি ও তাজপুরের ক্ষেত্রেও।

আচমকা পুলিশি তল্লাশি রায়গঞ্জে

সোমবার পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের তরফে জারি করা হয়েছে একটি নির্দেশিকা। সেই নির্দেশিকায় পর্যটকদের কোভিড টেস্টের রিপোর্ট অথবা ভ্যাকসিনেশনের সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। এর পাশাপাশি হোটেল কর্তৃপক্ষের ক্ষেত্রেও দেওয়া হয়েছে একাধিক নির্দেশ। কোভিড সচেতনতামূলক পোস্টার লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে হোটেলের বিভিন্ন জায়গায়। হোটেলের ভিতরে কঠোরভাবে মানতে হবে করোনা বিধিনিষেধ। পর্যটকদের পাশাপাশি হোটেল কর্তৃপক্ষকেও মেনে চলতে হবে সচেতনতা বিধি। হোটেলের ভিতর করোনা বিধি লঙ্ঘন হলে তার দায় নিতে হবে কর্তৃপক্ষকে। নির্দেশিকা অনুযায়ী, আইন অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। শুধু দিঘা নয়, মন্দারমণি, শঙ্করপুর, তাজপুরের ক্ষেত্রেও প্রযোজ্য এই নিয়ম।

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার বেঞ্জামিন হেমব্রম

Related News

Leave a Reply

Back to top button