রাজ্য

দার্জিলিঙ সফরে বাধ্যতামূলক কোভিড নেগেটিভ সার্টিফিকেট

পূর্ব মেদিনীপুরের দিঘা, মন্দারমনির পর এবার দার্জিলিঙের জন্য জেলা শাসকের নয়া নির্দেশিকা।

 

Bengal Live ডেস্কঃ করোনা সংক্রমণ নিম্নমুখী হলেও করোনা সতর্কতায় পর্যটকদের জন্য নির্দেশিকা জারি করল দার্জিলিঙ জেলা প্রশাসন। এবার থেকে শৈলশহরে প্রবেশের জন্য বাধ্যতামূলক কোভিড নেগেটিভ অথবা ভ্যাকসিনের ডবল ডোজ নেওয়ার সার্টিফিকেট। এই দুইয়ের মধ্যে যে কোনও একটি সার্টিফিকেট থাকলেই মিলবে হোটেল, হোম স্টে-তে থাকার অনুমতি।

এক নজরে উত্তরবঙ্গের টুকরো কিছু খবর

রাজ্যের সার্বিক করোনা চিত্র খানিকটা স্বস্তিদায়ক হলেও বেশ কয়েকটি জেলায় এখনও কমেনি সংক্রমণ। আর এর মাঝেই পর্যটন কেন্দ্র গুলিতে পর্যটকদের অচসেতনভাবে ঘুরে বেড়ানো ডেকে আনতে পারে ভয়ঙ্কর বিপদ। এমনই আশঙ্কা প্রকাশ করে গত দুই দিন আগেই পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন এক নির্দেশিকা জারি করে। দিঘা, মন্দারমনি, তাজপুর সহ জেলার অন্যান্য পর্যটন কেন্দ্রে প্রবেশের জন্য আরটিপিসিআর নেগেটিভ অথবা ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়ার সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়। এবার সেই পথেই হাঁটল দার্জিলিঙ জেলা প্রশাসন।

“বিশেষ দিন ছাড়া কারোরই আর মনে পড়েনা” – অভিমানী চাঁদিমা রায়

কোভিড নেগেটিভ রিপোর্ট সঙ্গে না থাকলে দার্জিলিংয়ে পাওয়া যাবে না হোটেল ও হোম স্টে। করোনা টেস্টের নেগেটিভ রিপোর্ট ও ভ্যাকসিনের জোড়া ডোজ বাধ্যতামূলক। করোনা সংক্রমণ রুখতেই মূলত এই পদক্ষেপ। এক্ষেত্রে কোভিডের টিকার দুটি ডোজ নেওয়া ব্যক্তিদের কোভিড নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্যতামূলক নয়। এমনই নির্দেশিকা জারি করেছেন দার্জিলিঙের জেলাশাসক।

Related News

Leave a Reply

Back to top button