রাজ্য

চাকরিহীন একদল তরুণ-তরূণী ছবি আঁকছেন শুধু গরিবদের সাহায্যের জন্য

কে বলে মানুষ নেই ? আজও কিছু মানুষ আছেন মানুষের জন্য। এই যেমন কোচবিহারের একদল তরুণ শিল্পী। তাঁরা ছবি আঁকছেন মানুষের জন্য।

পুদিনা পাতাঃ জানলে মহৌষধ, না জানলে আগাছা, জেনে নিন ১০ টি মহৎ গুণ

Bengal Live কোচবিহারঃ করোনা আবহে ক্ষতি হয়েছে অনেকেরই। ছোটো ব্যাবসায়ী থেকে বড়ো ব্যাবসায়ী, খেটে খাওয়া মানুষ থেকে মধ্যবিত্ত কেউ বাদ যাননি। তবে সবচেয়ে বেশি যাঁরা বিপদের মধ্যে পড়েছেন, তাঁরা দিন এনে দিন খাওয়া মানুষ। এই খেটে খাওয়া মানুষদের পশেই দাঁড়ালেন কোচবিহারের তরুণ ১৩ শিল্পী।

এই শিল্পীদের কোনো সংগঠন নেই। তাঁরা ১৩ জন মিলে রংতুলি নিয়ে ক্যানভাসে ফুটিয়ে তুলছেন নানা রকমের ছবি। তারপর সেই ছবি বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সর্বাধিক ২০০ টাকা মূল্যে বিক্রি করছেন। তাতে যা আয় হচ্ছে তা দিয়ে খাদ্যসামগ্রী কিনে তুলে দিচ্ছেন অসহায় মানুষদের হাতে।

ফের নিম্নচাপ, ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যে

শুভঙ্কর, রণদীপ, সৌম্যাদীপ, মৌপিয়া, শর্মিষ্ঠার মতো মোট ১৩ জন আছেন এই দলে। চিত্রশিল্পী সৌম্যদীপ সরকার বলেন, “আমরা কেউ কোনো চাকরি করি না। নেশার টানে শুধু ছবি আঁকি। লকডাউনে চারিদিকে যে হাহাকার চলছে তাতে নিজেদের এই শিল্পকর্ম দিয়েই গরিব অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করছি। হাতে আঁকা ছবিগুলি ২০০ টাকায় বিক্রি হয়েছে। সবার প্রায় চার থেকে ছয়টি ছবি বিক্রি হয়েছে। প্রাপ্ত ১২ হাজার টাকা প্রাথমিক ভাবে স্বেছাসেবী সংগঠনকে ও বাকি টাকায় নিজেদের মতো করে খাদ্য সামগ্রী কিনে তা গরিব মানুষদের হাতে তুলে দেবো আমরা। আমাদের এই উদ্যোগ চলবে।

Google Play-র অনুকরণে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে ভারত আনছে নিজস্ব অ্যাপ স্টোর

Related News

Leave a Reply

Back to top button