রাজ্য

চা থেকে মিষ্টি , যে কোনো ধরনের খাবার বিক্রেতাকেই তৈরি করতে হবে লাইসেন্স!

ছোট-বড়ো যে কোনো ধরনের খাবার বিক্রেতাকে তৈরি করতে হবে লাইসেন্স। এবিষয়ে ব্যবসায়ীদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হল মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের বাণিজ্য ভবনে।

 

Bengal Live মালদাঃ চা-বিক্রেতা থেকে মিষ্টি বিক্রেতা, যে কোনো ধরনের খাবার বিক্রেতাকে তৈরি করতে হবে লাইসেন্স। মঙ্গলবার ব্যবসায়ীদের সাথে লাইসেন্সের প্রয়োজনীয়তা নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হল মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের বাণিজ্য ভবনে। ছোট ব্যবসায়ীদের ক্ষেত্রে ১০০ টাকার রেজিস্ট্রেশন এবং বড় ব্যবসায়ীদের ক্ষেত্রে ২০০০ টাকা দিয়ে তৈরি করতে হবে লাইসেন্স।

মঙ্গলবার এই বৈঠকে উপস্থিত ছিলেন, মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের সহ সভাপতি অসিত সাহা, সম্পাদক জয়ন্ত কুন্ডু, যুগ্ম সম্পাদক উত্তম বসাক, উজ্জল সরকার, উত্তম সাহা, এক্সিকিউটিভ বডির সদস্য হিমাদ্রি রায় সহ অন্যান্য ব্যবসায়ী সহ বিভিন্ন শাখা সংগঠন এর প্রতিনিধিরা। বৈঠকে জানানো হয়, ফুড সেফটি স্ট্যান্ডার্ড অ্যাক্ট অনুযায়ী চা থেকে মিষ্টি বিক্রেতা সহ সকল প্রকার খাবার বিক্রেতাকে তৈরি করতে হবে একটি লাইসেন্স। ছোট ব্যবসায়ীদের ক্ষেত্রে ১০০ টাকার রেজিস্ট্রেশন এবং বড় ব্যবসায়ীদের ক্ষেত্রে ২০০০ টাকা দিয়ে লাইসেন্স করতে হবে। পাশাপাশি এই লাইসেন্সের প্রয়োজনীয়তা নিয়েও ব্যবসায়ীদের নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এই বৈঠকে।

প্রাক্তন কাউন্সিলরের স্বামীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

এবিষয়ে মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের সম্পাদক জয়ন্ত কুন্ড জানিয়েছেন , ফুড সেফটি স্ট্যান্ডার্ড অ্যাক্ট অনুযায়ী সমস্ত ব্যবসায়ীদের লাইসেন্স নেওয়ার বিষয়ে গত কয়েকদিন আগে বৈঠক হয়েছিল জেলা শাসকের সঙ্গে। আর তারপরই জেলাশাসকের নির্দেশে এই বৈঠকের আয়োজন করা হয়। এ দিনের বৈঠকে যারা খাবার বিক্রি করেন তাদের ফুড সেফটি স্ট্যান্ডার অ্যাক্ট লাইসেন্স করার জন্য আবেদন জানান তিনি। তিনি জানিয়েছেন, ছোট থেকে বড় যেকোনো ধরনের খাবার বিক্রেতাকে তৈরি করতে হবে এই লাইসেন্স। ছোট ব্যবসায়ীদের ক্ষেত্রে ১০০ টাকা রেজিস্ট্রেশন এবং বড় ব্যবসায়ীদের ক্ষেত্রে ২০০০ দিয়ে লাইসেন্স করতে হবে। এরপর বিভিন্ন বাজারে ব্যবসায়ীদের নিয়ে আলোচনা শিবিরের আয়োজন করবেন খাদ্য দপ্তরের আধিকারিকরা।

Related News

Leave a Reply

Back to top button