জাতীয়

দুঃস্থ পড়ুয়াদের জন্য মায়ের নামে স্কলারশিপ চালু করলেন সোনু সুদ

Join our WhatsApp group

মানুষ নয়, যেন দেবদূত এসেছেন মাটির বুকে। পরিয়ায়ী শ্রমিকদের ঘরে ফেরানো থেকে গরিবের মুখে খাবার তুলে দেওয়া– কোনটা করেননি তিনি ! বলিউডের মঞ্চ থেকে নেমে এসেছেন মানুষের মাঝে। রাস্তায় শ্রমিকদের হেঁটে বাড়ি যাবার কথা শুনে সরকারের আগেই হাত বাড়িয়ে দিয়েছে তিনি। মানুষের দুঃখ যেন তাঁর চোখে সয় না।

ADVERTISEMENT

Bengal Live ওয়েব ডেস্কঃ বর্তমান পরিস্থিতিতে স্রেফ অর্থের অভাবে অনেক ছাত্র-ছাত্রী স্বপ্ন দেখতে প্রায় ভুলেই গেছে। এমন খবর যখন সোনু সুদের কানে পৌঁছায়, তখন তিনি আর পাঁচটা মানুষের মতো বসে থাকতে পারেননি। অপেক্ষা করেননি কোনো সরকারের। বেশ কিছু বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে নিয়ে এসেছেন “সরোজ সুদ স্কলারশিপ”। এই স্কলারশিপ পাবে সেই সমস্ত মেধাবী ছাত্র-ছাত্রীরা, যাদের পড়াশোনা টাকার অভাবে আটকে গিয়েছে। এই স্কলারশিপ উদ্যোগটি তিনি উৎসর্গ করেছেন তাঁর মা সরোজ সুদের নামে। তিনি একসময় পাঞ্জাবের মোগায় বিনামূল্যে পড়ুয়াদের পড়াতেন।

যাঁদের পরিবারের অবস্থা ততটা সচ্ছল নয়, তাঁরাই আবেদন করতে পারবেন এই স্কলারশিপের জন্য। পড়াশোনা, পরিবারের আয় সহ কিছু প্যারামিটারের ভিত্তিতে উপভোক্তা ছাত্র-ছাত্রীকে বাছাই করা হবে। যাঁরা এই স্কলারশিপের জন্য নির্বাচিত হবেন তাঁরা তাঁদের পড়াশোনার যাবতীয় খরচ চালাতে পারবেন এই টাকা দিয়েই।

স্কলারশিপের জন্য আবেদন করবে কী ভাবে ? scholarships@sonusood.me -এই ইমেল ঠিকানায় আপনি আবেদন করতে পারবেন। আপনার আবেদন গৃহীত হওয়ার পর তা যাচাই করা হবে। আপনি উপযুক্ত প্রার্থী হিসেবে নির্বাচিত হলে আপনাকে এই স্কলারশিপের আওতায় আনা হবে।

স্কলারশিপ সমন্ধে সোনু সুদ (Sanu Sood) জানিয়েছেন, লকডাউনের দিনগুলোয় খুব কাছ থেকে দেখেছি দুঃস্থ পরিবারগুলো কত কষ্ট করে নিজের সন্তানদের লেখাপড়ার খরচ চালায়। আবার কেউ টাকার অভাবে সন্তানের পড়াশোনা মাঝপথেই থামিয়ে দেয়। তাদের কথা ভেবেই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে গাঁটছড়া বেঁধে মায়ের নামে একটা স্কলারশিপ শুরু করলাম।

Related News

Leave a Reply

Back to top button