রাজ্য

বিশাল ধস, বাংলা-সিকিম যোগাযোগ বিচ্ছিন্ন

জোড়া নিম্নচাপে কার্যত বিপর্যস্ত রাজ্য। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় ব্যাপক বৃষ্টিপাতের ফলে ক্ষতিগ্রস্থ স্বাভাবিক জনজীবন। পাহাড়ে একাধিক জায়গায় ধস। এখনও পর্যন্ত মৃত এক। নিখোঁজ ৫। 

 

Bengal Live কালিম্পংঃ  লাগাতার বৃষ্টির জেরে ক্রমাগত ধস নামছে উত্তরের পাহাড়ে। শুক্রবার ভোর রাতে পরপর কয়েকটি ধস নামে কালিম্পং-এর বিভিন্ন এলাকায়। তারমধ্যে মল্লি বাজার এলাকায় বিশাল ধস নেমেছে বলে খবর। মল্লি ও চিত্রের সংযোগস্থলে ধস নামার কারণে যানচলাচল পুরোপুরি বিপর্যস্ত ওই এলাকায়। ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে ১০ নম্বর জাতীয় সড়কে।

এই ধসের কারণে সিকিমের সাথে কার্যত যোগাযোগ বিচ্ছিন্ন পশ্চিমবঙ্গের। জানা গেছে, বহু জায়গায় রাস্তার ক্ষতি হয়েছে। সবথেকে বেশি ক্ষতি হয়েছে মল্লি বাজার এলাকাতেই। তবে এখনও হতাহতের কোনও খবর না মেলায় কিছুটা স্বস্তিতে প্রশাসন। ন্যাশনাল হাইওয়ে PWD এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার জানিয়েছেন, বিপর্যয় মোকাবিলা দল ও প্রশাসনের তরফে যৌথ উদ্যোগ নেওয়া হয়েছে৷ যত দ্রুত সম্ভব ধসে ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতি করে যানচলাচল স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে।

এদিকে এদিন ভোর রাতে লাগাতার বৃষ্টির জেরে সেবক-রংপো রেল প্রকল্পের মামখোলা এলাকায় ধস নামে। রেল প্রকল্পের একটি ক্যাম্প ধসে গিয়েছে বলে জানা গেছে। নাইট শিফটে কর্মরত কয়েকজন শ্রমিক ওই ক্যাম্পেই ছিল বলে খবর। প্রশাসন সূত্রে খবর, দুর্ঘটনায় পাঁচ শ্রমিক নিখোঁজ। একজন শ্রমিকের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। এবং দুইজন শ্রমিক কালিম্পং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

Related News

Leave a Reply

Back to top button