রাজ্য

দশরথ তিরকে দলে যোগ দিতেই আলিপুরদুয়ারে তুমুল বিক্ষোভ বিজেপির অন্দরে

বিজেপিতে যোগ দেওয়ার খবর জানাজানি হতেই কুশপুতুল দাহ দশরথ তিরকের। জুতার মালা পড়িয়ে কুশপুতুল পোড়ালো বিজেপি।

 

Bengal Live আলিপুরদুয়ারঃ দশরথ তিরকের বিজেপি যোগ দানের খবর জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়লেন বিজেপি কর্মীরা৷ আলিপুরদুয়ারের প্রাক্তন তৃণমূল সাংসদ দশরথ তিরকের কুশপুতুল বানিয়ে তাতে জুতোর মালা পড়িয়ে আগুন ধরিয়ে বিক্ষোভ দেখালেন বিজেপির কর্মীরা। শনিবার সন্ধ্যায় এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ালো আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম এলাকায়।

শুভেন্দু অধিকারীর পথ ধরে আলিপুরদুয়ারের প্রাক্তন সাংসদ দশরথ তিরকেও এদিন যোগদান করেন বিজেপিতে। মেদিনীপুরে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের জনসভায় বিজেপিতে যোগদান করেন এই প্রাক্তন তৃণমূল সাংসদ। বৃহস্পতিবার থেকেই ফোনে পাওয়া যাচ্ছিল না চা-বলয়ের তৃণমূল নেতা তথা প্রাক্তন সাংসদকে। তাতেই জেলা জুড়ে শুরু হয়েছিল জল্পনা।

বিজেপির মঞ্চে নাম ঘোষণা সত্ত্বেও প্রফুল্ল বর্মণ রয়ে গেলেন তৃণমূলেই

শুভেন্দু অধিকারী সহ রাজ্যের বেশ কিছু বিধায়ক এবং জেলা স্তরের বেশ কিছু তৃণমূল কংগ্রেসের নেতা এদিন যোগদান করেন বিজেপিতে। আলিপুরদুয়ারের জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি মৃদুল গোস্বামী বলেন, “১৫ ই ডিসেম্বর শেষবার প্রাক্তন সাংসদ দশরথ তিরকের সাথে দেখা হয়েছিল। অনেকবার ফোন করেছিলাম, কিন্তু ফোনে তাঁকে পাইনি। তবে যিনিই দলবদল করুন সেক্ষেত্রে আমাদের দলে কোনও প্রভাব পড়বে না।”

এ ব্যাপারে বিজেপির জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, “বিজেপি দলে অনেকেই যোগদান করছেন। পরবর্তীকালে দলই ঠিক করবে, যাঁরা যোগদান করছেন তাঁরা কী করবেন। অচিরে শাসকদল তৃণমূল কংগ্রেস তাসের ঘরের মত ভেঙ্গে পড়বে বলে তিনি কটাক্ষ করেন।”

তৃণমূলে ভাঙন উত্তর দিনাজপুরে, বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন পুরপতি কার্তিক পাল

এদিকে প্রাক্তন সাংসদ দশরথ তিরকের বিজেপিতে যোগ দেওয়ার বিষয়টিকে মেনে নিতে পারছে না কুমারগ্রামের বিজেপি কর্মীরা। কুমারগ্রাম ২ নম্বর মন্ডল সহ বারবিশায় বিজেপির নেতাকর্মিরা এদিন এই যোগদানের বিরোধিতা করে মিছিল শুরু করেন। দশরথ তিরকের ছবিতে জুতোর মালা পড়িয়ে মিছিল শুরু হয়। মিছিল শেষে কুশপুত্তলিকা পোড়ানো হয়। স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, প্রথমে সিপিএম, তারপর তৃণমূলে থেকে কোনও উন্নয়নের কাজই করেননি দশরথ তিরকে। তাই আমরা কোনও ভাবেই বিজেপিতে দশরথ তিরকেকে মেনে নিতে পারছি না।

শুভেন্দুর হাত ধরে পালাবদল হবে উত্তর দিনাজপুর জেলা পরিষদে? কী বললেন পূর্ণেন্দু দে?

Related News

Leave a Reply

Back to top button