রাজ্য

আরও ছয় মেডিক্যাল কলেজ পশ্চিমবঙ্গে, উত্তরবঙ্গে ১

আগামী শিক্ষাবর্ষ থেকেই ছয় নতুন মেডিক্যাল কলেজে পঠনপাঠন শুরু করে দিতে চায় রাজ্য। এদিন সেই মর্মেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে।

 

Bengal Live ডেস্কঃ রাজ্য তৈরি হচ্ছে আরও ছয়টি মেডিক্যাল কলেজ। বিজ্ঞপ্তি জারি করে জানালো পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর। জানা গেছে, জলপাইগুড়ি, ঝাড়গ্রাম, আরামবাগ, উলুবেড়িয়া, তমলুক ও বারাসাতে তৈরি হতে চলেছে আরও ছয়টি মেডিক্যাল কলেজ। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গেছে, আগামী বছর থেকেই নতুন ছয় মেডিক্যাল কলেজে পঠনপাঠন শুরু করে দিতে চায় তারা৷

ইতিমধ্যেই ছয় মেডিক্যাল কলেজের নামও চূড়ান্ত করে ফেলেছে সরকার। আরামবাগ ও উলুবেড়িয়া মেডিক্যাল কলেজের নামকরণ হচ্ছে দুই মণীষির নামে। জানা গেছে, আরামবাগ মেডিক্যাল কলেজের নাম হবে আচার্য প্রফুল্ল চন্দ্র রায় মেডিক্যাল কলেজ ও উলুবেড়িয়া মেডিক্যাল কলেজের নাম হবে শরৎচন্দ্র চট্টোপাধ্যায় মেডিক্যাল কলেজ। তমলুক মেডিক্যাল কলেজের নাম রাখা হবে তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজ। বাকি মেডিক্যাল কলেজের নাম রাখা হয়েছে জায়গার নামেই।

করোনা বিধিনিষেধের সময়সীমা বাড়লো রাজ্যে

শীঘ্রই অধ্যক্ষ, অধ্যাপক সহ অন্যান্য নিয়োগ সম্পন্ন করে আগামী শিক্ষাবর্ষ থেকেই প্রতিটি মেডিক্যাল কলেজ চালু করার কথা ভাবছে স্বাস্থ্য দপ্তর৷ পরিকাঠামো নির্মাণ কাজও দ্রুত শুরু করে দেওয়া হবে বলে খবর।

Related News

Leave a Reply

Back to top button