রাজ্য

গাড়িতে লাল – নীল বাতির ব্যবহারে নয়া নির্দেশিকা দিলো রাজ্য,তালিকাভুক্ত ১৪ পদাধিকারী

লাল বা নীলবাতি লাগানো গাড়ির অপব্যবহার রুখতে এবার কড়া নির্দেশিকা জারি করল রাজ্য প্রশাসন। এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছে রাজ্য পরিবহণ দপ্তর। এছাড়াও গাড়িতে লাগাতে হবে পরিবহণ দপ্তর তরফের হলোগ্রাম লাগানো স্টিকার।

উত্তর দিনাজপুর সহ উত্তরবঙ্গের ৫ জেলায় প্রাকৃতিক গ্যাসের পাইপলাইন পাতার সিদ্ধান্ত নিলো গেইল

Bengal Live  ডেস্কঃ  দেবাঞ্জন দেব কান্ডের পর রাজ্যে একের পর এক হদিশ মিলছে নীল ও লালবাতি লাগানো গাড়িতে ঘোরা ভুয়ো সরকারি আমলা থেকে শুরু করে উচ্চপদস্থ আধিকারিকদের। যা নিয়ে শাসকদলকে তুলোধোনা করেছেন বিরোধীরা। তাই এবার এই ধরণের গাড়ির অপব্যাবহার রুখতে গাড়িতে নয়া নির্দেশিকা জারি করল রাজ্য সরকার। এবার থেকে কারা কারা এই লাল-নীল বাতির গাড়ি ব্যবহার করতে পারবেন তার তালিকা প্রকাশ করল রাজ্য। পাশাপাশি এই ইস্যুতে একটি নির্দেশিকা জারি করেছে পরিবহণ দপ্তর। পরিবহণ দপ্তরের হলোগ্রাম লাগানো স্টিকারও লাগাতে হবে গাড়িতে।

উত্তর দিনাজপুরে মশারি টাঙিয়ে রাতভর ভ্যাকসিনের লাইনে জনতা

নয়া নির্দেশিকা অনুযায়ী, শুধুমাত্র ১৪ টি বিভাগের পদাধিকারীই এই লাল-নীলবাতি গাড়ি ব্যবহারের সুবিধা পাবেন। এই নতুন তালিকায় মুখ্যমন্ত্রী ছাড়াও রয়েছেন রাজ্য মন্ত্রিসভার মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা। এছাড়াও এই বাতি ব্যবহার করার সুবিধা পাবেন মুখ্য সচিব, অতিরিক্ত মুখ্য সচিব, প্রধান সচিব, ডিভিশনাল কমিশনার, রাজ্য পুলিশের ডিজি, ডিজি দমকল, পুলিশের আই জি ও ডি আই জি,আয়কর ও শুল্ক দফতরের কমিশনার,মিউনিসিপাল কমিশনার, রাজ্য মিউনিসিপাল কমিশনার ছাড়াও বিভিন্ন জেলার পুলিশ সুপার, সাব ডিভিশনাল অফিসার সহ পুলিশের সাব ডিভিশনাল অফিসার এবং পুলিশের পেট্রোলিং কার। এছাড়াও প্রতিটি জেলার জেলাশাসক তাঁদের নিজস্ব এলাকায় ব্যবহার করতে পারবেন এই বাতি।

Related News

Leave a Reply

Back to top button