রাজ্য

দেশে ফিরল বাংলাদেশে আটক যুবক, খুশি পরিবার

সাজার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও আইনি জটিলতায় বাংলাদেশে আটক ভারতীয় যুবক। বিজেপি সাংসদের হস্তক্ষেপে অবশেষে মিললো মুক্তি।

রায়গঞ্জে আরও এক গ্রাম পঞ্চায়েত হাতছাড়া বিজেপির

 

Bengal Live রায়গঞ্জঃ  বাংলাদেশে আটকে পরা বছর বত্রিশের যুবক মানিক দেবনাথ বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের তৎপরতায় মঙ্গলবার বাড়ি ফিরলো। জানা গিয়েছে, অবৈধ অনুপ্রবেশের অভিযোগে বাংলাদেশে আটক ছিল দক্ষিণ দিনাজপুর জেলার সীমান্তবর্তী হিলি শূন্য রেখা বরাবর গ্রাম ধরন্দার বাসিন্দা মানিক। কিন্তু সাজার মেয়াদ শেষ হলেও আইনি জটিলতায় দীর্ঘদিন ধরে বাংলাদেশে আটকে থাকতে হয় তাকে। পরিবারের দাবি পেশায় কাঠ মিস্ত্রি মানিক ২০১৯ এর ৮ মার্চ ভূল করে কাঁটাতারবিহীন এলাকা উত্তর ঘাসুড়িয়া দিয়ে বাংলাদেশে প্রবেশ করলে সেখানেই বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-র হাতে পাকড়াও হন।তাকে বাংলাদেশের দিনাজপুর জেলার একটি জেলে রাখা হয় । কিন্তু সাজার মেয়াদ ফুরোলেও মানিককে ফিরিয়ে আনা যাচ্ছিলনা।

এবার দিঘা সফরেও বাধ্যতামূলক কোভিড টেস্টের রিপোর্ট, নির্দেশিকা জারি প্রশাসনের

এই অবস্থায় বছরখানেক আগে মানিকের পরিবার বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের  দ্বারস্থ হলে তিনি মিনিষ্ট্রি অফ এক্সটারনাল এফেয়ার্সে যোগাযোগ করেন। এরপরেই সেখান থেকে চিঠি আসে রাজ্য সরকারের হোম এন্ড হিল এফেয়ার্স ডিপার্টমেন্টে। তারপর নানা আইনি জটিলতা কাটিয়ে অবশেষে মঙ্গলবার হিলির ইমিগ্রেশন চেকপোস্টে মানিককে ভারতের হাতে তুলে দেয় বাংলাদেশ। এ বিষয়ে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বলেন, মানিকের বাবা আমার সঙ্গে যোগাযোগ করেছিলেন বছরখানেক আগে। সামান্য বিকারগস্ত হওয়ায় কারণে মানিক বাইক নিয়ে ঢুকে পরেছিল বাংলাদেশে। সাজা ফুরলেও তাকে ভারতে ফেরানো যাচ্ছিল ননানা আইনি জটিলতায়। এরপরেই বিদেশ মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করি। দুইদেশের হাইকমিশন, বিএসএফ, বিজিবি, জেলা প্রশাসন মিলে মানিককে ফিরিয়ে দেওয়ার দিনক্ষণ চূড়ান্ত করে।

আচমকা পুলিশি তল্লাশি রায়গঞ্জে

 

Related News

Leave a Reply

Back to top button