নজরে জেলা

চাকুলিয়ায় গণপিটুনি, রায়গঞ্জে পুড়ল ট্রাম্পের ছবি, উত্তর দিনাজপুরের আরও খবর এক নজরে

চাকুলিয়ায় গণপিটুনি, রায়গঞ্জে পুড়ল ট্রাম্পের ছবি,কানাডায় বসে নিজ গ্রামের দুস্থ মানুষদের পাশে দাঁড়ালেন রায়গঞ্জের বিজ্ঞানি। গ্রামে গ্রামে পৌঁছে শিশুদের পাঠদান ও খাদ্যসামগ্রী বিতরণ শুরু করল উত্তর দিনাজপুর তৃণমূল কংগ্রেস প্রাথমিক শিক্ষক সংগঠন।

Bengal Live রায়গঞ্জঃ আমেরিকায় কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড হত্যার ঘটনার প্রতিবাদে রায়গঞ্জে বাম গণসংঠনের বিক্ষোভ ও প্রতিবাদ৷ পোড়ানো হলো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি। সোমবার সকালে রায়গঞ্জের সুপার মার্কেট এলাকায় মার্কিন প্রেসিডেন্টের ছবি পুড়িয়ে বিক্ষোভ দেখান CITU, DYFI, SFI সহ অন্যান্ত বাম গণসংগঠনের সদস্যরা।

Bengal Live রায়গঞ্জঃ সামাজিক দূরত্ব মেনে গ্রামে গ্রামে শিশুদের পাঠদান ও খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করল উত্তর দিনাজপুর তৃণমূল কংগ্রেস প্রাথমিক শিক্ষক সমিতি। সোমবার রায়গঞ্জ দক্ষিণ সার্কেলের জগদীশপুর গ্রাম পঞ্চায়েতের বাসুদেবপুর গ্রামে শিশুদের পাঠদান সহ এলাকার দুস্থ মানুষদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন সংগঠনের শিক্ষকরা। সংগঠনের উত্তর দিনাজপুর জেলা সভাপতি গৌরাঙ্গ চৌহানের দাবি পড়ুয়াদের পাঠদান,খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ৯ লক্ষ টাকা দান করা হয়েছে সংগঠনের তরফ থেকে।

Bengal Live চাকুলিয়াঃ গরু চুরি করার অভিযোগে অভিযুক্তকে গণপিটুনি দেওয়ার ঘটনায় উত্তেজনা উত্তর দিনাজপুরের চাকুলিয়া থানার গেরুয়া এলাকায়। অভিযোগ, এদিন সকালে প্রাতঃভ্রমণের সময় দামমা হুসেন নামে অভিযুক্তকে গরু চুরি করে পালাতে দেখে স্থানীয়রা৷ অভিযুক্তকে আটক করে জিজ্ঞাসাবাদ করতেই গরু চুরি করার কথা স্বীকার করে সে৷ এরপরেই পুলিশকে খবর দেয় স্থানীয়া। গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয় অভিযুক্তকে। পুলিশ অভিযুক্তকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। ধৃত যুবকের থেকে গরু উদ্ধার করে মালিকের হাতে তুলে দেয় পুলিশ।

Bengal Live রায়গঞ্জঃ কানাডায় বসেই নিজ গ্রামের শতাধিক দুস্থ ও অসহায় মানুষের পাশে রায়গঞ্জের বিজ্ঞানী সঞ্জয় কুমার দাস৷ লকডাউনে কর্মহীন দরিদ্র মানুষদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়ার জন্য আত্মীয়ের ব্যাঙ্ক একাউন্টে টাকা পাঠালেন তিনি। সেই টাকা দিয়েই সোমবার রায়গঞ্জ ব্লকের গৌরী গ্রাম পঞ্চায়েতের ইটাল গ্রামের শতাধিক মানুষের হাতে তুলে দেওয়া হল খাদ্যসামগ্রী।

Bengal Live রায়গঞ্জঃ ভিন রাজ্য থেকে ফিরে আসা শ্রমিকদের আহারের ব্যবস্থা করছে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের তৃণমূল রোগী পরিষেবা কেন্দ্র। হাসপাতাল সংলগ্ন স্টেডিয়াম মাঠে আগত পরিযায়ী শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। সেখানে জমায়েত হওয়া শ্রমিকদেরকেই সোয়াবিনের তরকারি ও ডিমের ঝোল ভাত খাওয়ানো হচ্ছে। এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান অমল আচার্য।

Related News

Leave a Reply

Back to top button