টেক-নিউজ

টিকটকের চাহিদা মেটাতে আসছে গুগল শর্টস

Join our WhatsApp group

টেক নিউজঃ টিকটক ব্যান্ড হবার সঙ্গে সঙ্গে দেশজুড়ে ওই ফাঁকা জায়গা দখল করতে নেমেছে বিভিন্ন নামীদামি ভারতীয় সংস্থা। টিকটক একটি অত্যন্ত জনপ্রিয় অ্যাপ হয়ে ওঠায় এর বাজার দখল করতে এবার মাঠে নামলো গুগলও।

ADVERTISEMENT

 

Bengal Live টেক নিউজঃ ১৫ ই জুন চিনের সেনাবাহিনীর হাতে প্রাণ হারিয়েছিলেন ২০ জন ভারতীয় সেনা এবং আহত হয়েছিলেন আরো ৭০ জন। ফলস্বরূপ দেশজুড়ে উত্তেজনা বাড়ছিল এবং চিনা পণ্য বয়কটের ডাক উঠেছিল। এরই মধ্যে চিনকে কড়া বার্তা দিতে ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ ঘোষনা করেছিল কেন্দ্রীয় সরকার। সেই ৫৯ টি অ্যাপের মধ্যে ছিল জনপ্রিয় অ্যাপ টিকটকও।

সূত্রের খবর অনুযায়ী এর জন্য গুগল ইউটিউবকে কাজে লাগাতে চলেছে। ইউটিউব নিজেই একটি জনপ্রিয় প্লাটফর্ম। সেখানে এবার সর্ট ভিডিওর ফিচারটি অ্যাড হতে চলেছে, যার ফলে ব্যাবহারকারীরা ১৫ সেকেন্ডের ছোট্ট ভিডিও আপলোড করতে পারবে। ভারতে এই ফিচারটি প্রথম উদ্ধোধন করবে গুগল (Google)। তারপর বিভিন্ন দেশ এই ফিচারটি ব্যাবহার করার সুযোগ পাবে।

অ্যালেক্সায় যুক্ত হচ্ছে অমিতাভের কন্ঠ

ইউটিউবের তরফে জানানো হয়েছে, এবার মোবাইলেই শর্ট ভিডিও শুট করে তা আপলোড করে দেওয়া যাবে ইউটিউবে। উঠতি অভিনেতা, অভিনেত্রী কিংবা অন্যান্য প্রতিভা সম্পন্নদের সুযোগ করে দিতেই ইউটিউব শর্টস (YouTube Shorts) প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে।”

খুব তাড়াতাড়ি দেশে আসতে চলেছে এর বিটা ভার্সন। সব ঠিকঠাক থাকলে আর কিছুদিনের মধ্যেই ভারতীয়রা পাবেন নতুন টিকটক প্ল্যাটফর্ম ইউটিউব শর্টস।

Related News

Leave a Reply

Back to top button